‘আমার মরে যাওয়াই উচিত’

প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ১০:০৮ এএম

তুন ডা. মাহাথির বিন মোহাম্মদ বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী। ৯৩ বছর বয়সী এ নেতা আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে সমাদৃত।

দীর্ঘ ১৫ বছর পর আবার দেশটির কান্ডারির ভূমিকায় অবতীর্ণ হন এ রাজনীতিবিদ। বয়সের ভারে নুয়ে পড়লেও দেশ পরিচালনায় তিনি এখনও শিরদাড়া খাঁড়া করে রয়েছেন। প্রধানমন্ত্রী হিসেবে তার শেষ ইচ্ছা হল, চীনের কাছ থেকে নেয়া বৃহৎ ঋণের বোঝা কমানো।

বৃহস্পতিবার গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি কৌতুক করে বলেন, ‘আমার এখন মারা যাওয়া উচিত। অথচ এখনই আমাকে বেশি কাজ করতে হচ্ছে। এটি বিরক্তিকর, সত্যি...।’

গত মে মাসের নির্বাচনে পুনরায় ক্ষমতায় আসেন মাহাথির। এরপর থেকেই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান তিনি। এরই মধ্যে জাতীয় ঋণের বোঝা কমাতে চীনের ব্যয়ে মেগা প্রকল্প বাতিল করেছেন তিনি।

মালয়েশিয়া সরকারের নেয়া আগের ২৫০ বিলিয়ন ডলার পরিশোধকে প্রধান লক্ষ্য নির্ধারণ করেছেন মাহাথির। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘প্রথমবার আমি যখন প্রধানমন্ত্রী হয়েছিলাম সে সময়ের চেয়ে এই বুড়ো বয়সে আমাকে বেশি কাজ করতে হবে। কারণ দেশের পুরো কাঠামো নড়বড়ে হয়ে পড়েছে। এটা বিরক্তিকর। আসলে এখন আমার মারা যাওয়াই উচিত।’

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: