কঠোর নিরাপত্তায় ইবির ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ১২:৫১ পিএম

কঠোর নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষ অনার্স (স্নতক) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (৪ নভেম্বর) প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকা‌লে বিশ্ব‌বিদ্যাল‌য়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর র‌শিদ আসকারী, উপ-উপচার্য অধ্যাপক ড. এম শা‌হিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সে‌লিম তোহা বি‌ভিন্ন কেন্দ্র প‌রিদর্শন ক‌রেন।

বিশ্ব‌বিদ্যালয় ক্যাম্পা‌সের অভ্যন্ত‌রে মোট ছয়‌টি কে‌ন্দ্রে এবা‌রের ভ‌র্তি পরীক্ষা অনু‌ষ্ঠিত হ‌চ্ছে। প্রতিদিন মোট চারটি শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ইতোমধ্যে নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো ক্যাম্পাস। সব ধরনের জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘নিরাপত্তা বলতে যা বুঝায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পুরোপুরি আমরা তা কাজে লাগিয়েছি। এছাড়া সার্বক্ষণিক ভ্রাম্যমান আদালত গোটা ক্যাম্পাসে কাজ করে যাচ্ছে। যে কোন মুহূর্তে যে কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন আগামী সোমবার (৫ ন‌ভেম্বর) মোট চার শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: