ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ইবি ছাত্রলীগ

প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ০৩:৩৮ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন সহায়তা ও সেবা নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অবিভাবকদের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। এ উপলক্ষে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ক্যাম্পাসে দিনরাত কাজ করে যাচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, এবারের ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থী ও অভিভাবদের জন্য বিভিন্ন সহায়তার আয়োজন করেছে সংগঠনটি। ক্যাম্পাস গেইটে প্রায় ৩ শতাধিক আসন সম্বলিত অভিভাবক কর্নার, ভর্তিচ্ছু শির্ক্ষাথীদের আবাসন ব্যবস্থায় হলে হলে হেল্পডেস্ক, শেখ রাসেল হলে স্বার্থ্যসেবা কর্নার, শিক্ষা উপকরণ বিতরণ, অ্যান্টি র‌্যাগিং ইউনিটসহ নানা সেবা।

ছাত্রলীগের এসব কার্যক্রমে সন্তুষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা। ভর্তি পরীক্ষার সময় ছাত্রলীগের এমন কর্মকাণ্ড অব্যহত রাখার পরামর্শও দিয়েছেন অনেকে।

&dquote;&dquote;
এ বিষয়ে যশোর থেকে ক্যাম্পাসে আগত ফরহাদ আহমেদ নামের এক অভিভাবক জানান, ‘আমি আমার মেয়েকে নিয়ে এই বিশ্ববিদ্যালয়ে এসেছি। এসে প্রথমে বুঝে উঠতে পারছিলাম না ভর্তি পরীক্ষার সময় কি করব। এরপর ছাত্রলীগের অভিভাবক কর্নার দেখে সেখানে গিয়ে বসি। তাদের সাথে কথা বললে তারা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে। ইবি ছাত্রলীগ অনেক হেল্পফুল।’

এ দিকে ভর্তি পরীক্ষার প্রথম দিন (আজ) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। এ সময় তারা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে অভিভাবকদের কাছে লিপলেট বিতরণ ও ভোট চান।

&dquote;&dquote;
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, ‘আমরা ভর্তিচ্ছুসহ তাদের অভিভাবকদের আবাসন সমস্যাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। প্রতিটি হলে হেল্পডেস্ক স্থাপন করে শতভাগ আবাসন নিশ্চিতে নেতাকর্মীরা কাজ করছে। এছাড়া র‌্যাগিং এবং জালিয়াতির বিরুদ্ধে আমরা শক্ত অবস্থানে রয়েছি। আশা করছি সবার সহযোগিতায় একটি সুষ্ঠু ও সুন্দর পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘শিক্ষা, শান্তি ও প্রগতির মশালবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের অধিকার ও স্বার্থ সংশ্লিষ্ট কর্মকাণ্ডে নিয়োজিত। এরই ধারাবাহিতকায় এবারও আমরা ভর্তিচ্ছুদের সর্বোচ্চ সহযোগীতায় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। যেগুলো বাস্তবায়নে সর্বস্থরের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে।’

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: