দিওয়ালিতে বড় ছেলে কাছে নেই, মন খারাপ শাহরুখের

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৮:২৫ এএম

পথ চলার সময় কেউ তাকে রাজ বলে ডাকে তো কেউ রাহুল। আবার কেউ কবির খান হিসেবেই ভাবতে ভালোবাসেন। এবারে তাঁর জন্মদিন ঘিরে রয়েছে নানা আয়োজন। জানা যায় তাঁর স্ত্রী গৌরি খান এবার বিশেষ আয়োজন করে। বলিউড বাদশা খ্যাত শাহরুখ খানের ৫৩তম জন্মদিন উৎযাপন করা হয়।

এক সাক্ষাৎকারে শাহরুখ বলছেন, তিনি কখনও ভাবেননি যে অভিনেতা হবেন। হওয়ার তো ইচ্ছে ছিল খেলোয়াড়। হকি, ক্রিকেট, ফুটবল ইচ্ছে একটাই দেশের হয়ে খেলবেন। কিন্তু, হলো কি তা? এক সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছেন যে, ছোটোবেলায় কোমরে চোট লেগেছিল। তাই খেলা ছাড়তে হয়। কিন্তু, খেলা ছেড়েছিলেন বলেই হয়ত তিনি আজ শাহরুখ খান হয়েছেন। তবে খেলার প্রতি ভালোবাসা আজও তাঁর আছে। তাই তো আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স দলটি কিনেছেন তিনি। আর আজও দলের-এর প্রত্যেক ম্যাচে থাকার চেষ্টা করেন।

মন্নত'এ তখন আলোর রোশনাই। গৌরীর তত্ত্বাবধানেই সেজে উঠেছে শাহরুখের বিলাসবহুল বাংলো। সবকিছুই যেন রাজকীয়। কাজল, ক্যাটরিনা, আলিয়া, জ্যাকলিন, সিদ্ধার্থ, রণবীর কাপুর, মালাইকা, করিনা-করিশ্মা, আমির খান, শাহিদ কাপুর থেকে শুরু করে কে না নেই সেখানে? নীল রঙের সিফন ডিজাইনার শাড়িতে দিওয়ালির সাজে তৈরি আদরের কন্যা সুহানাও। ছোট্ট আব্রামও কালো শেরওয়ানি পরে সেজেগুজে তৈরি। সোনালি কাজ করা কালো লেহেঙ্গায় গৌরীকেও দেখাচ্ছিল বলিউড বাদশার 'রানি'র মতোই। শাহরুখও কালো শেরওয়ানিতে সেজে গুজে তৈরি। সবকিছু ঠিক ঠাকই আছে তবুও 'মন্নত' যেন কোথাও খালি খালি লাগছে শাহরুখের কাছে। লাগাটাই স্বাভাবিক, বড় ছেলে আরিয়ান যে কাছে নেই।

আরিয়ান খান এখন অনেকটাই বড় হয়ে গিয়েছে। তার বয়স এখন ২০। তবুও শাহরুখের কাছে তাঁর প্রথম সন্তান এখনও ছোট্ট টিই আছে। সব বাবা-মায়ের কাছেই সন্তনরা যেমনটা হয় আর কি। পড়াশোনা চাপ থাকার কারণেই দিওয়ালির সেলিব্রেশনে বাড়ি ফিরতে পারেননি শাহরুখের বড় ছেলে আরিয়ান খান। বর্তমানে তিনি আমেরিকায় থেকে পড়াশোনা করছেন। তাই 'মন্নত'এর দিওয়ালি পার্টির শুরুতে তারকা খচিত আলোর সামনে শাহরুখ, গৌরী, সুহানা ও আব্রাম যখন ছবি তোলার জন্য পোজ দিল, তখন খান পরিবারে কোথাও যেন একটা ফাঁক থেকে গেল। আর সেই ফাঁকটাই হয়ত বেশি করে অনুভব করছিলেন কিং খান। হাজার হোক আরিয়ান শাহরুখ গৌরীর প্রথম সন্তান বলে কথা। আরিয়ানকে 'মিস' করার কথা টুইটার হ্যান্ডেলেও লিখেছেন শাহরুখ।

আরিয়ান, সুহানা ও আব্রামকে নিয়েও পজেটিভ তিনি। এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন যে কেউ যদি সুহানার সঙ্গে খারাপ ব্যবহার করে তাহলে তিনি ওই ব্যক্তিকে খুনও করতে পারেন। আবার একসময় শাহরুখ এও বলেছিলেন যে তিনি চান না তাঁর সন্তানরা সিনেমায় আসুক।

কাজের বাইরে সন্তানদের সঙ্গে সময় কাটাতেই বেশি পছন্দ করেন তিনি। শাহরুখ এক সাক্ষাৎকারে বলেছিলেন, যখন আমার খেলতে ইচ্ছে করে তখন আমি আব্রামের সঙ্গে খেলতে শুরু করি। যখন মেয়েদের অনুষ্ঠান দেখতে ইচ্ছে করে বা মেয়েদের মেকআপ সংক্রান্তে বা মেয়ে সংক্রান্ত কিছু জানতে হলে সুহানার সঙ্গে সময় কাটাই। আর যখন বদমাশি, খুনসুঁটি করতে হলে আরিয়ানের সঙ্গে যাই।

প্রসঙ্গত, সম্প্রতি ৫৩ বছরের জন্মদিন সেলিব্রেট করেছেন শাহরুখ খান। সেই সেলিব্রেশন উপলক্ষে মু্ম্বইয়ের নাইট ক্লাব 'আর্থ'-এ পার্টির আয়োজন করেছিলেন শাহরুখ। তবে রাত ৩টের সেই পার্টি বন্ধ করে দেয় পুলিস। মুম্বইয়ের নিয়ম অনুসারে রাজ ৩টার পর আর কোনও নাইটক্লাব খোলা রাখতে দেওয়া হয়না। সেকারণে পার্টি বন্ধ করে দেওয়া হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: