জাজকে সেন্সর বোর্ডের নোটিশ

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৯:১০ এএম

কিছু দিন আগে তরুণ নির্মাতা রায়হান রাফির পরিচালিত ‘দহন’ ছবির একটি গান অনলাইনে প্রকাশ করা হয়। আর এরপরই গানটি নিয়ে নানা সমালোচনার শুরু হয়। গানের অশ্লীল শব্দের প্রতিবাদে শতাধিক শিল্পীর স্বাক্ষরিত প্রতিবাদলিপির পর ‘দহন’ ছবির ‘হাজির বিরিয়ানি’ গানের বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। 

সম্প্রতি সেন্সর বোর্ডের পক্ষে এই চিঠি ইস্যু করেন সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার।

চিঠিতে বলা হয়েছে, দহন ছবিটি সেন্সর ছাড়পত্র পাওয়ার আগেই ছবিটির ‘হাজীর বিরিয়ানি’ গানটি ইউটিউবে প্রকাশ করা হয়েছে। সেন্সরবিহীন গানের কথাটি অশ্লীল ও আপত্তিকর।

এমতাবস্থায়, সেন্সরবিহীন গান প্রদর্শনের দায়ে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য জাজ মাল্টিমিডিয়াকে নির্দেশ দিয়েছে চলচ্চিত্র সেন্সর বোর্ড।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সঙ্গে দেখা করেছেন চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সংগীত পরিচালক ও গীতিকারদের একটি প্রতিনিধি দল। বাংলাদেশের সিনেমায় এ ধরনের গান যেন নিষিদ্ধ করা হয় এবং হাজির বিরিয়ানি গানটি যেন কোনোভাবেই সেন্সর ছাড়পত্র না পায়, অনুরোধ জানিয়েছেন শিল্পীদের পক্ষ থেকে প্রতিনিধিরা।

রায়হান রাফি পরিচালিত ছবির গানটির কথা লিখেছেন ভারতের কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। সংগীত পরিচালনা করেছেন ও গেয়েছেন কলকাতার আকাশ সেন।

বিডি২৪লাইভ/এএ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: