৫২ বছরের পিতার ৫৩ বছরের পুত্র!

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৯:২২ পিএম

মুক্তির আগেই নানান কারণে আলোচনায় বলিউডের কিং শাহরুখ খানের অভিনিত ‘জিরো’। এরই মধ্যে প্রকাশ হয়েছে ‘জিরো’র ট্রেলার। ‘বামুন’ চরিত্রে হাজির হয়ে ট্রেলারেই বাজিমাত করে দিয়েছেন কিং খান। এক মিনিটের প্রকাশ করা ট্রেলারটিতে দেখা গেছে, একটি পুরনো বলিউড গানের সঙ্গে বামুন অবতারে শাহরুখ নাচতে নাচতে প্রবেশ করছেন।

রয়েছে একটিমাত্র সংলাপ। যা দেখে সোশ্যাল মিডিয়া ভড়কে গেছে! ইতিমধ্যে শাহরুখের এই চরিত্রকে ঘিরে ভক্ত মহলে তৈরি করেছে অনেক প্রশ্ন। ‘জিরো’ শিরোনামের এ ছবিতে প্রথমবারের মতো বামুন চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ চরিত্রে ভিন্ন লুকে শাহরুখকে দেখে চমকে গেছে পুরো বলিউড।

দেখলে বোঝার উপায় নেই, এ আসলে কোন শাহরুখ। এই প্রথম চিরাচরিত ছক ভেঙে এক নতুন ধরনের চরিত্রে দেখা যাচ্ছে কিং খানকে। এ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি। ছবির কাহিনীও আবর্তিত হবে বামুন শাহরুখকে নিয়েই। ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করবেন আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। ছবিটিতে একজন অভিনেত্রীর চরিত্রে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। অন্যদিকে, মানসিকভাবে প্রতিবন্ধী নারীর চরিত্রে দেখা যাবে আনুশকাকে।

গত ২ নভেম্বর ‘জিরো’র ট্রেলার একযোগে প্রকাশ হয় রেড চিলির ইউটিউব ও ফেসবুক চ্যানেলে। আজ ৬ নদভেম্বর পর্যন্ত ৪ দিনে ট্রেলারটি শুধু মাত্র ইউটিউবে দেখা হয়ে গেছে ৭ কোটি ৪৮ লক্ষ ৬৬ হাজার বার।

‘জিরো’তে বাউয়া সিং (শাহরুখ খান)-এর বাবার চরিত্রে অভিনয় করেছেন তিমাংশু ধুলিয়া। মজার ব্যাপার হচ্ছে এই ছবিতে বাওয়া সিং-এর বাবার চরিত্রের বয়স কিন্তু শাহরুখের অরিজিনাল বয়সের চেয়ে এক বছর কম! অর্থাৎ ৫৩ বছর বয়সী শাহরুখ ‘জিরো’ সিনেমায় অভিনয় করেছেন ৫২ বছর বয়সী পিতার পুত্র হিসেবে!

বহুদিন বাদে এই ছবিতে সুপারস্টার শাহরুখ নন, পাওয়া গেছে অভিনেতা শাহরুখকে। ছবিতে অনুষ্কা শর্মা অভিনয় করছেন মোটর নিউরোন ডিজিজ আক্রান্ত এক চরিত্রে। আর, এক সুপারস্টারের ভূমিকায় অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ।

জানা গেছে, চলতি বছরের বড়দিনকে সামনে রেখেই ২১ ডিসেম্বর মুক্তি পাবে শাহরুখ অভিনীত ছবি ‘জিরো’।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: