‘জনগণ আন্দোলনে নেই, তারা নির্বাচনমুখী’

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৮, ১১:৫৬ এএম

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর আন্দোলন কর্মসূচি মেনে নেয়া যায় না। জনগণ আন্দোলনে নেই, তারা নির্বাচনমুখী।

শুক্রবার (৯ নভেম্বর) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের নতুন কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মনোনয়ন সংগ্রহে মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে ২ টি ফরম সংগ্রহ করা হয়েছে। তারপর জাতীয় সংসদের স্পীকারের জন্য মনোনয়ন সংগ্রহ করেছে হুইপ অাতিকুল রহমান। মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি অারো বলেন, অাজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। অাওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার অাগ্রহ প্রচন্ড। অাগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে তিন টায় মনোনয়ন বোডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের বোড সভা অনুষ্টিত হবে। পার্লামেন্টের বোর্ডের মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনের অাইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের অধীনের সমস্ত বিষয়। তফসিল ঘোষণার পর অামরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তারা যে লিষ্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু করেছে।

তিনি অারো বলেন, তফসিল ঘোষনার তারা অান্দোলনের কমসূচি দেবে এটা গণতন্ত্রৈর পরিপন্থি। তাদের অান্দোলনে জনগন সায় দিবে না।

এসময় অাওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহাবুব উল হানিফ, জাহাঙ্গীর করির নানক, অাব্দুর রহমান, সাংগঠনিক অাফ ম বাহাউদ্দিন নাছিম, অাহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল, দপ্তর সম্পাদক অাব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: