প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

মনোনয়ন বিক্রির প্রথম দিনে উৎসবের আমেজ

০৯ নভেম্বর, ২০১৮ ১৫:০২:৩৫

ছবি: প্রতিনিধি

একাদশ জাতীয় নির্বাচনে সংসদীয় ৩০০ আসনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা নেতা-কর্মীদের ভিড়ে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় এখন উৎসব মুখর।

দলে দলে মিছিল নিয়ে ধানমন্ডি মুখি মনোনয়ন প্রত্যাশীরা। শুরুর দিনে ভিড়টা একটু বেশি। ব্যানার-ফ্যাস্টুনসহ নানা বাদ্যযন্ত্র রয়েছে তাদের বহরে। আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে বেগ পেতে হচ্ছে শৃঙ্খলা ফেরাতে।

ঢাকাসহ সারা দেশ থেকে আসা নেতা-কর্মীদের সমাগমে পুরো ধানমন্ডি জুড়ে দেখা দিয়েছে যানজট। তাই শুক্রবারেও উৎসবের আবহে মাঝে ধানমন্ডিসহ এর আশ-পাশ দিয়ে যাতায়াতকারী নগরবাসীকে সইতে হচ্ছে যানজট।

সকাল ১০ টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। ৮ বুথে থেকে ৮ বিভাগের ফরম বিরতণ করা হচ্ছে। রেওয়াজ মেনে দলীয় সভাপতি শুরুতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন ফরম বিতরণে ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছে আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল। সিলেট বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব উল- আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

রংপুর বিভাগে দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব উল- আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

খুলনা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন।বরিশাল বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম।

এছাড়া, রাজশাহী বিভাগের দায়িত্বে রয়েছেন জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এবং ময়মনসিংহ বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মেসবাউদ্দিন সিরাজ।

চারজন করে যুগ্ম-সাধারণ সম্পাদক থাকায় প্রত্যেকে দুটি করে বিভাগের দায়িত্ব পালন করছেন।

জুম্মার নামাজের জন্য এখন মনোনয়ন ফর্ম বিরতণ সাময়িক ভাবে বন্ধ রয়েছে। দুপুর ১টা থেকে ৩টা দুই ঘন্টা বিরতিতে আবারও মনোনয়ন ফর্ম বিতরণ শুরু হবে।

বিডি২৪লাইভ/এসআই/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: