সেঞ্চুরি হাঁকালেন মি. ডিপেন্ডেবল

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮, ০৩:৪৩ পিএম

ঢাকা টেস্টে জয় ছাড়া কোনো বিকল্প নেই বাংলাদেশের। এরই লক্ষ্যে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জিম্বাবুয়ের জয়ের লক্ষ্যে পৌছাতে দলনেতার আস্থার প্রতিদান দিয়ে মুমিনুলের পর সেঞ্চুরি তুলে নেন মুশফিকও। ১৮৭ বলে ৮টি চারে সেঞ্চুরির দেখা পান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৫৯ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুমিনুল হক (১৩৭) ও মুশফিকুর রহিম (১০১)।

এর আগে সপ্তম ওভারে কাইল জারভিসের বলে উইকেটরক্ষক চাকাভাকে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন ইমরুল কায়েস। নিজের পরের ওভারে জারভিস মাভুতার ক্যাচে লিটন দাশকেও তুলে নেন।

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ‘ডাক’ মেরে সূচনাটা ভালো করতে পারলেন না মোহাম্মদ মিঠুন। ডোনাল্ড ট্রিপানোর বলে ব্র্যান্ডন টেইলরকে ক্যাচ দেন তিনি। আর দলীয় ২৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

তবে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। ১৫০ বলে ১২টি চারের সাহায্যে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। পরে মুশফিকের সঙ্গে তিনি দেশের হয়ে চতুর্থ উইকেট জুটিতে রেকর্ডও গড়েন।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে টেস্টে অভিষেক হলো ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও ফাস্ট বোলার খালেদ আহমেদ। এছাড়া দলে ফিরেছে মোস্তাফিজুর রহমান।

এর আগে সিলেট টেস্টে ১৫১ রানের বড় ব্যবধানে হেরে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: