মেননের আসনে মনোনয়ন জমা দিলেন আ'লীগের দেলোয়ার

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮, ০৮:৩৯ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা-৮ (শাহবাগ-রমনা) আসনের মনোনয়নপ্রত্যাশী হিসেবে মনোনয়ন জমা দিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

রবিবার (১১ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

গত দুই মেয়াদে আসনটিতে সংসদ সদস্য হিসেবে আছেন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। গত তিন মেয়াদে ঢাকার গুরুত্বপূর্ণ এ আসনটিতে আওয়ামী লীগের দলীয় কোনো নেতা নেই। সেজন্য দলটির নেতাকর্মীদের প্রত্যাশা এবার দলের কোনো নেতাই পাবেন নৌকার টিকেট।

দেলোয়ার ঢাকা-৮ আসনের বাসিন্দ। দীর্ঘদিন ধরে তিনি এই এলাকায় আওয়ামী লীগের হয়ে কাজ করছেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে চালাচ্ছেন প্রচার প্রচারণা।

দেলোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। এছাড়া দায়িত্ব পালন করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্বও। বর্তমানে দলের বন ও পরিবেশ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জানতে চাইলে দেলোয়ার হোসেন বলেন, ‘আমি স্কুলজীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলাম। এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছি। এবার ঢাকা-৮ আসনে দলের কাছে মনোনয়ন চাইবো। আমি তরুণদের নিয়ে কাজ করছি। ইতিমধ্যে সবুজ বাংলাদেশ আন্দোলনের মাধ্যমে সারাদেশে পরিবেশ উন্নয়নে কাজ করছি। বিপুল তরুণ আমার সঙ্গে কাজ করছে। মোট ভোটারের সাড়ে তিন কোটি তরুণ। দল মনোনয়ন দিলে তরুণদের কর্মসংস্থান এবং স্বপ্ন বাস্তবায়নে কাজ করব।’ মনোনয়ন পেলে জয়ের বিষয়ে আত্ববিশ্বাসী হলেও যাকেই মনোনয়ন দেয়া হবে নৌকার জন্য কাজ করবেন বলে উল্লেখ করেন তিনি।

বিডি২৪লাইভ/এসআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: