মনোনয়ন ফরম কিনলেন ফখরুল

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১১:৪৬ এএম

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন দলটির মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার (১২ নভেম্বর) সকাল ১১টার দিকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ সময় তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও ৭ দফা দাবি আদায়ের জন্য আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছি।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনের পরিবেশ নেই তারপরও যাচ্ছি। সুষ্ঠু নির্বাচন না হলে আমরা আমাদের সিদ্ধান্ত আবার পূর্ণবিবেচনা করবো।’

এর আগে, মনোনয়ন ফরম বিক্রির শুরুতেই ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে নির্বাচন করতে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি।

সোমবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।

সকাল ১০টা ৪৮ মিনিটে ফেনী-১ আসন থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বগুড়া-৬ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বগুড়া-৭ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিএনপির দফতর সূত্রে জানা গেছে, ৫ হাজার টাকায় মনোনয়ন ফরম পাওয়া যাবে দলীয কার্যালয় থেকে। ফরম জমা দেয়ার সময় অফেরতযোগ্য ২৫ হাজার টাকা জমা দিতে হবে।

এর আগে, রোববার (১১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপিকে নিয়ে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেন ঐক্যফ্রন্টের শীষ নেতা ড. কামাল হোসেন।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে চলতি সপ্তাহের যেকোনো দিন বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের প্রার্থী মনোনয়ন দেয় এ পার্লামেন্টারি বোর্ড।

বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী, দলের স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। দলের চেয়ারম্যান হবেন পার্লামেন্টারি বোর্ডের সভাপতি। জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী মনোনয়নের দায়িত্ব পার্লামেন্টারি বোর্ড পালন করবে এবং এ ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বিএনপি সূত্র জানায়, দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকায় পার্লামেন্টারি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দলের জাতীয় স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। শিগগিরই পার্লামেন্টারি বোর্ডের বৈঠক হবে।

বিডি২৪লাইভ/এএফকে/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: