খাদ্যমন্ত্রীর আসনে মনোনয়ন কিনলেন আলতাফ হোসেন বিপ্লব

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ০৩:১৪ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন আজ। দলের সকল এমপি, মন্ত্রী ও কার্যনিবাহী, উপ কমিটিসহ সকল কমিটির নেতাকর্মীদের অনেকেই মনোনয়ন সংগ্রহ করেছেন। এরই মধ্যে খাদ্যমন্ত্রীর আসনে মনোনয়ন কিনলেন মনোনয়ন কিনেছেন আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সভাপতি আলতাফ হোসেন বিপ্লব।

আজ সোমবার (১২ নভেম্বর) দুপুরে তিনি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তিনি ঢাকা-২ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন। এই আসনে বর্তমান সংসদ সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তবে দলীয় মনোনয়নে তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আলতাফ হোসেন বিপ্লব। ঢাকার কেরানীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন, সাভার উপজেলার তিনটি ইউনিয়ন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন কামরাঙ্গীরচরের তিনটি ওয়ার্ড নিয়ে ঢাকা-২ আসন।

আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক হাজী আলতাফ হোসেন বিপ্লব। তিনি ইস্পাহানী ডিগ্রি কলেজ ছাত্রসংসদের এজিএস ও কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

মনোনয়ন বিষয়ে আলতাফ হোসেন বিপ্লব জানান, ৯০’এর ছাত্র আন্দোলন থেকে শুরু করে এলাকার রাজনীতির সঙ্গে আছি। জনগণের প্রতিনিধি হয়ে তাদের পাশে থাকতে চাই। আমি মনোনয়ন চাইব। তবে দল যাকে মনোনয়ন দেবে তার হয়েই কাজ করবো। বর্তমান এমপি ও উপজেলা চেয়ারম্যান দু’জনের ডাকেই সাড়া দেই। আমার সভাপতিত্বে প্রতি সপ্তাহে দু-একটি সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান হয়ে থাকে।

&dquote;&dquote;তিনি আরও বলেন, বর্তমান এমপি এলাকার উন্নয়নে কোনো ঘাটতি রাখেননি। আবার শাহিন আহমেদও ভালো। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়েছি এবং ওই মামলায় স্বাক্ষ্য দিয়েছি।

গত শুক্রবার আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়নপত্র সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছিল। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ আসনের জন্য মনোনয়নপত্র নেন। এছাড়া নোয়াখালী-৫ আসনের জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেন মনোনয়নপত্র। মনোনয়ন বিক্রি শেষ দিন আজ। মনোনয়ন কিনেই সাথে সাথে জমা দিয়েছেন খাদ্যমন্ত্রী শক্ত প্রতিদ্বন্দ্বী এ প্রার্থী।

বিডি২৪লাইভ/এসআই/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: