হারের পর হার!

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮, ০৫:৩১ পিএম

দুঃসময় যেন পিছুই ছাড়ছে না নারী ক্রিকেট দলের। ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় বাংলাদেশ নারী ক্রিকেট দলের কাছে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত নারী টি২০ বিশ্বকাপে প্রত্যাশার ধারে কাছেও যেতে পারছে না বাংলাদেশের মেয়েরা।

ভালো কিছু করার আশা নিয়ে যাওয়া বাংলাদেশকে প্রথম ধাক্কাটা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচেও মেয়েরা হেরে গেছে ইংল্যান্ডের কাছে—বড় ব্যবধানেই। ৭ উইকেটে হেরে গ্রুপ ‘এ’র তলানিতেই পড়ে রইল বাংলাদেশ।

&dquote;&dquote;টসে হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে ৭৬ রান। দলের হয়ে কেবল আয়েশা খাতুনই ভালো করেছেন। দলের ৭৬ রানের অর্ধেকের বেশি এসেছে তার ব্যাট থেকে। ৫২ বল খেলে ২ চার আর ৩ ছক্কায় তিনি করেন ৩৯ রান। কিন্তু বাকিদের ব্যর্থতায় বেশি রান তুলতে পারেনি দল।

ইংল্যান্ডের বাঁ-হাতি মিডিয়াম পেসার ক্রিস্টি গর্ডন ৪ ওভার হাত ঘুরিয়ে ১৬ রানে নেন ৩ উইকেট। ইংলিশ মেয়েরা ফিল্ডিংও করেছে দুর্দান্ত, যার ফল ফাহিমা আর নিগারের দুটি রানআউট। বাকি উইকেট নিয়েছেন স্কিভার, শ্রাবসোল, স্মিথ ও এক্লিসটোন। তারা একটি করে উইকেট পান।

&dquote;&dquote;প্রথম ইনিংস শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বৃষ্টি নামে, ফলে ইংল্যান্ডের লক্ষ্যমাত্র আরও কমে গিয়ে দাঁড়ায় ১৬ ওভারে ৬৪। ৩৯ বল হাতে রেখেই পেরিয়ে যায় তারা। বাংলাদেশের মেয়েরা অবশ্য দ্রুত ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয়। তবে পরে আর উইকেট নিতে না পারায় ৭ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

গ্রুপপর্বে বাংলাদেশের বাকি দুই ম্যাচ সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডেই। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর ১৮ নভেম্বর দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়বে বাংলাদেশের মেয়েরা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ৭৬/৯ (শামিমা ০, আয়েশা ৩৯, ফারজানা ০, নিগার ০, রুমানা ১০, সানজিদা ০, লতা ৫, জাহানারা ১২, ফাহিমা ২, সালমা ৩*, কুবরা ২*; শিভার ১/৭, শ্রাবসোল ১/১৪, স্মিথ ১/১৭, গর্ডন ৩/১৬, এক্লেস্টোন ১/২০)।

ইংল্যান্ড: ৯.৩ ওভারে ৬৪/৩ (বিউমেন্ট ২, জোন্স ২৮*, শিভার ২৩, নাইট ১১*; সালমা ২/১৭, কুবরা ১/১৩)।

&dquote;&dquote;ফল: ইংল্যান্ড বৃষ্টি আইনে ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরা: কার্স্টি গর্ডন

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: