সরকারি টাকায় আ’লীগের বিজ্ঞাপন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮, ১১:১৭ এএম

বিভিন্ন মন্ত্রণালয়ে সরকারি টাকায় আওয়ামী লীগের বিজ্ঞাপন চলছে বল অভিযোগ করেছেন
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এ সময় তিনি এসব বন্ধের
আহবান জানায়। 

আজ বুধবার (১৪ নভেম্বর) সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, নির্বাচন সামনে রেখে এখন কেন সরকারি অর্থে এ ধরণের প্রচার চালু রাখা হচ্ছে? এ বিজ্ঞাপন তো দেশের মানুষের ট্যাক্সের টাকায় প্রচারিত হচ্ছে। আর বিজ্ঞাপন প্রচার করে আওয়ামী লীগ ভোটের সুবিধা নেবেন। এটা নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এজন্য ভোট কেন্দ্র থেকে সংবাদ মাধ্যমগুলোকে সরাসরি সম্প্রচার বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। আমরা শুরু থেকেই বলে আসছি বর্তমান ইলেকশন কমিশন সরকারের খয়ের খাঁ। সরকারের হুকুমে নানা নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা নিচ্ছে সরকার। এমনিতে একের পর পর এক কালাকানুন তৈরি করে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করছে সরকার। গণমাধ্যমের উপর চলছে সরকারি নিবর্তনমূলক খড়গ।

তিনি আরও বলেন, বিভিন্ন গোয়ন্দো সংস্থা প্রতিনিয়ত মিডিয়াকে ওয়াচ এর নামে ধমকিয়ে যাচ্ছে। ভোট ডকাতি ও ভোট কারচুপির খবর যাতে প্রকাশ না হতে পারে, ভোট সন্ত্রাসের খবর যাতে প্রকাশ না হতে পারে সেজন্যই গণমাধ্যমকে সম্পূর্ণরুপে নিয়ন্ত্রণের জন্যই এ কঠোর নীতিমালা।
এ সময় মঙ্গলবার ১৮৯৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ/এএফকে/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: