প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আহমেদ ফেরদৌস খান

স্টাফ করেসপন্ডেন্ট

তিন দিনে সাড়ে তিন হাজার মনোনয়নপত্র বিক্রি

১৪ নভেম্বর, ২০১৮ ২২:৩৬:৪৫

ছবি: সংগৃহীত

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট গত রোববার অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়। এরপর পরদিন গত সোমবার থেকে ধানের শিষ প্রতীকপ্রত্যাশীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। চলবে আগামি শুক্রবার পর্যন্ত।

বিএনপির প্রতিটি মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৫ হাজার টাকা করে। তবে জমা দেয়ার সময় পরিশোধ করতে হবে আরো ২৫ হাজার টাকা।

বুধবার (১৪ নভেম্বর) বিকাল ৪ পর্যন্ত তিন দিনে ৩৪৯৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের দেয়া তথ্যে জানা গেছে।

প্রথম দিন সোমবার মনোনয়ন ফরম কেনেন ১৩১৬ জন মনোনয়ন প্রত্যাশী, দ্বিতীয় দিন মঙ্গলবার বিক্রি হয় ১৮৯৬ টি ফরম। এবং তৃতীয় ও শেষ দিন বুধবার বিক্রি হয় ২৭৭ টি মনোনয়ন ফরম।

মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের ভিড়ে বিএনপির কেদ্রীয় কার্যালয়ে উৎসবের আমেজ দেখা যায়। সেই সঙ্গে নানা নেতার মহড়ায় আশপাশের রাস্তায় দেখা দিচ্ছে যানজট। প্রথম দুদিন কোন সমস্যা না হলেও আজ দুপুরে হঠাৎই উতপ্ত হয়ে উঠে কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের এলাকা। পুলিশ আর বিএনপির সমর্থকদের মধ্যে ঘটে ধাওয়া পাল্টা ধাওয়া। বিক্ষুদ্ধ বিএনপির নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে পুলিশ ও বিএনপির ৫০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা যায়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মনিরুল ইসলামের অনুরোধের পর এ প্রতিবেদন লেখাপর্যন্ত শান্ত রয়েছে উভয় পক্ষই।
গত সোমবার (১২ নভেম্বর) প্রথমে খালেদা জিয়ার ফেনী-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে শুরু হয় বিএনপির একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম। বিএনপির চেয়ারপার্সন কারাগারে থাকায় তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিডি২৪লাইভ/এএফ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: