নির্বাচনী পর্যবেক্ষক পাঠানোর আহ্বান ডা. বদরুদ্দোজা চৌধুরী

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০৩:২৪ পিএম

ইইউ ও কমনওয়েলথ থেকে নির্বাচনী পর্যবেক্ষক পাঠানোর আহ্বান জানিয়েছন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বি. চৌধুরীর বারিধারার বাসভবনে বিএনপি নেতা কুলাউড়া আসনের দু’বারের নির্বাচিত সংসদ সদস্য ও উত্তর আমেরিকার জনপ্রিয় সাপ্তাহিক ঠিকানা পত্রিকার সম্পাদক মণ্ডলীর চেয়ারম্যান এম এম শাহীনের বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে এখন নির্বাচনের উৎসব চলছে, তাই এই উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না। তিনি নির্বাচন আর না পেছানোর আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, ইইউ ও কমনওয়েলথ থেকে নির্বাচনী পর্যবেক্ষক পাঠানোর আহ্বান করেন। নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নয়। কমিশন একশতভাগ স্বাধীন।

বিএনপি অফিসের সামনে বুধবারের (১৪ নভেম্বর) সহিংসতার কথা উল্লেখ করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এটা কি পরিকল্পিত বা দুর্ঘটনা কী না তাতে সন্দেহ আছে। কেন সরকারি গাড়িতে আগুন দেওয়া হয়েছে, এর পেছনে কি কারণ আছে, এটা কি নির্বাচন নস্যাৎ করার ষড়যন্ত্র, এটা তদন্তে তিনি কমিশন গঠন করার দাবি জানান। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও দ্রুত বিচার দাবি করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: