ইউডায় অনুষ্ঠিত বিবিএ ৪৯ তম ব্যাচের শিক্ষা সমাপনি অনুষ্ঠান

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০৩:২৮ পিএম

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর বিবিএ বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থীরা শিক্ষা সমাপনি অনুষ্ঠানের আয়োজন করেছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১০.টায় ইউডা অডিটোরিয়ামে শিক্ষা সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রফিকুল ইসলাম শরিফ। তিনি বলেন, স্মৃতিগুলো কখনো ভোলা যায় না। ঠিক তোমরাও আমাদের সাথে যে ৪টি বছর কাটিয়েছো তা চাইলেও ভুলতে পারবে না। আমাদেরও মনের অজান্তে নানা ধরনের ভুল হয়ে থাকে। তোমরা সেগুলো মনে রাখবে না। তোমাদের শিক্ষাসমাপনি হলেও এখনো শেখার শেষ হয়নি। আরও অনেক দূর পাড়ি দিতে হবে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার ড. ইফফাত চৌধূরী, ভারপ্রাপ্ত ট্রেজারার ও বিবিএ অনুষদের ডিন এম.এ. ইউসুফ ও  কলা ও মানবিক অনুষদের ডিন ড. মোস্তাফিজুর রহমান, আই.কিউ.এস.সি এর ডাইরেক্টর লতিফুর রহমানসহ বিবিএ অনুষদের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

শিক্ষার্থীরা তাদের স্মৃতিচারণ করতে গিয়ে শিক্ষকদের বিভিন্ন ত্যাগের ও সহযোগিতার কথা তুলে ধরেন। শিক্ষকরা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা উচ্চশিক্ষায় দেশের বাইরে যেতে চাও তাদের জন্য কাজ করে যাবে এ বিশ্ববিদ্যালয়। এরই মধ্যে শিক্ষার্থীদের সহযোগিতার জন্য ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টার গঠন করা হয়েছে বলে জানান তারা। 

আলোচনা শেষে শিক্ষার্থীরা বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করে। দুপুরে শিক্ষার্থীদের সাথে দুপুরের মধ্যহ্নভোজে অংশগ্রহণ করেন ইউডার প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান। 

বিকেলে শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি টানেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: