প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

২০ শতাংশ বৈশাখী ভাতা জুলাই থেকে কার্যকর

১৫ নভেম্বর, ২০১৮ ২০:০৫:২২

ফাইল ফটো

এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং ২০ শতাংশ বৈশাখী ভাতা ২০১৮ খ্রিস্টাব্দের জুলাই থেকেই কার্যকর হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) সদ্য প্রয়াত মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের কল্যাণে এবং তাদের জীবনমান ও পেশাগত উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা প্রদান করছে। এমপিভুক্ত শিক্ষক-কর্মচারীদের দীর্ঘদিনের দাবি ৫ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট এবং ২০ শতাংশ বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি কার্যকর করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে গতকালই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। শিক্ষকরা চলতি বছরের জুলাই থেকে এ সুবিধা প্রাপ্য হবেন। এছাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা পরিচালনা নীতিমালাও প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দেওয়ায় এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন, পরিচালনা, জনবল কাঠামো ও বেতন-ভাতাদি নীতিমালা অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান নাহিদ।

মাউশির প্রয়াত মহাপরিচালকের কর্মময় জীবনের ওপর আলোকপাত করে শিক্ষামন্ত্রী বলেন, তার অভাব সহজে পূরণ হবার নয়। প্রফেসর মো. মাহাবুবুর রহমান একজন আন্তরিক ও নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। এ সময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান নাহিদ।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: