শরিকদের যে কয়টি আসন দেবে আ’লীগ

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ০৮:২০ পিএম

‘শুধু দাবি করলেই তো হবে না। ওই নির্দিষ্ট আসনে শরিকদের উইনেবল প্রার্থী আছে কিনা সেটাও দেখতে হবে। তাদের যদি এমন প্রার্থী বেশি থাকে তাহলে শরিকদের জন্য আমরা আরও বেশি আসন ছাড় দিতে পারি। আওয়ামী লীগ থেকে অনেকে মনোনয়ন চেয়েছেন, আমরা তো চাইলেই মনোনয়ন দিয়ে দিতে পারি না। আমরা নির্বাচনে যাবো জয়ের জন্য।’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় একাদশ জাতীয় সংবাদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট তাদের শরিক দলগুলোর জন্য ৬৫ থেকে ৭০টি আসন ছাড় দিতে পারে। এমন সম্ভাবনার কথা জানান তিনি।

তিনি আরও বলেন, ‘শরিকদের উইনেবল প্রার্থী থাকা না থাকার ওপর এ সংখ্যার কম বেশি হতে পারে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত করে ফেলা হয়েছে। প্রার্থীদের সম্পর্কে বিভিন্ন সংস্থার জরিপ রিপোর্টসহ আরও কিছু বিষয় বিবেচনা করা হয়েছে। যেসব রিপোর্ট আমাদের টেবিলে ছিল, সেগুলো পর্যালোচনা করেছি। আশা করছি আগামী দু’একদিনের মধ্যে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করতে পারবো।’

দ্রুতই আওয়ামী লীগ একাদশ জাতীয় নির্বাচনের ইশতেহার ঘোষণা করবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যুক্তফ্রন্ট আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ নির্বাচন করবে। আজকেও ৩৯ টি দলের একটি জোট এসেছে। তারাও মহাজোটে থাকতে চায়। যার মধ্যে দুটি নিবন্ধিত দলও আছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: