ইটভাটায় শ্রমিকের রহস্যজনক মৃত্যু

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ০৩:৪৪ পিএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ইটভাটায় এক শ্রমিকের গলায় ফাঁস লাগানো অবস্থরায় লাশ উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাতে উপজেলার চালা গ্রামের মাঠে এফ.এন্ড.এফ নামক ইটভাটায় এ ঘটনা ঘটে। 

নিহত শ্রমিকেরর নাম রেজাউল ইসলাম (৪০)। সে উল্লাপাড়া সদর ইউনিয়নের ভেন্নাবাড়ি তেতুলিয়ার আমির হোসেনের ছেলে। এটি হত্যা নাকি আত্মহত্যা তা নিয়ে এলাকায় নানা আলোচনা চলছে। তবে ঘটনাটি রহস্যজনক মনে করছে নিহতের স্বজনেরা। 

ইটভাটায় নিহত রেজাউলের সহকর্মী শ্রমিক শহিদুল ইসলাম জানায়, বৃহস্পতিবার রাতে আমরা ইটভাটায় কাজ করে ঘুমিয়ে পড়ি। হঠাৎ গভীররাতে শোবার ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় গলায় শার্ট পেচানো রেজাউলের লাশ দেখতে পাই। আমরা সবাই লাশটি সেখান থেকে উদ্ধার করি। ভাটার মালিককে বিষয়টি জানালে ভাটার মালিক নিহতের বাড়িতে খবর দিয়ে সেখান থেকে লাশ উদ্ধার করিয়ে নিয়ে যায়। ওই ইটভাটার মালিক ভেল্লাবাড়ি গ্রামের আলহাজ ফরজ আলী। 

ভাটার শ্রমিক ও স্থানীয়রা জানায়, ফাঁস লাগানো অবস্থায় রেজাউলের পা মাটিতেই ছিল। আর এভাবে সামান্য শার্টে ফাঁস দিয়ে কিভাবে তার মৃত্যু হল তা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। স্থানীয়দের ধারণা তাকে হত্যার পর ফাঁসে ঝুলিয়ে আত্নহত্যা বলে চালানোর চেষ্টা করা হয়েছে। ঘটনার পর থেকে বিষয়টি নিয়ে স্থানীয় প্রভাবশালী একটি মহল নানা দেন দরবার শুরু করেছে।

খবর পেয়ে উল্লাপাড়া মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে। 

এফ.এন্ড.এফ ইটভাটা মালিকের ছেলে মোঃ খায়রুল ইসলাম জানান, কিভাবে রেজাউলের মৃত্যু হল তা আমরাও ভেবে পাচ্ছি না। ভাটায় অন্য শ্রমিকদের উপস্থিতিতে শার্ট দিয়ে গলায় ফাঁস লাগিয়ে, মাটিতে দাঁড়ানো অবস্থায় কিভাবে মৃত্যু হল এমন প্রশ্নের তিনি কোন উত্তর দিতে পারেনি। 

বিষয়টি নিয়ে তিনি উল্লাপাড়া সদর ইউপি চেয়ারম্যান সোঃ আব্দুস ছালেকের সাথে যোগাযোগ করতে বলেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: