শেরপুর পৌরসভার ১৫০ বছর পূর্তি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১২:৪৫ এএম

শেরপুর পৌরসভার ১৫০ বছর পূর্তি উদযাপনের জন্য শহরের সর্বত্রই এখন সাজ সাজ রব পড়ে গেছে। শহরজুড়ে তোরণ নির্মাণ, রাস্তার দুই পাশে নানা রঙের পতাকা ও ফেস্টুন-ব্যানারে শোভাবর্ধন এবং ভবন-মার্কেট গুলোতে আলোক সজ্জায় এখন জলমল করছে সারা শেরপুর টাউন।

এদিকে শেরপুর পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে ৬ মাসব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করেছে পৌর কর্তৃপক্ষ।

শনিবার (১৭ নভেম্বর) সকাল ১০ টায় শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে দুইদিনব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৬ নভেম্বর) সকালে শেরপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন জানান, বিগত ১৮৬৯ সালের ১ এপ্রিল মাসে প্রতিষ্ঠিত শেরপুর পৌরসভার সার্ধশত বার্ষিকী বা ১৫০ বছর পূর্তি উপলক্ষে ৬ মাসব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, নান্দনিক স্থাপনা পৌরসভার পুরাতন ভবনটিকে সংস্কার করে সেটিকে পৌর যাদুঘর করা।

তিনি আরও জানান, পৌরপার্ক মাঠের পাশে নির্মাণ করা হবে ৫ তলার একটি আধুনিক সিটি সেন্টার ভবন।

সার্ধশত বার্ষিকী উৎসবের অংশ হিসেবে ইতিমধ্যে রাতের বেলা শহরের বর্জ্য-ময়লা অপসারণ কাজ শুরু হয়েছে। পুলিশ ও প্রশাসনের সহায়তায় শহরের ইজিবাইক, যানজট নিয়ন্ত্রণ, শৃঙ্খলা আনয়ন এবং শহরের ভেতরে গরুর অবাধ বিচরণ বন্ধ করা হয়েছে।

একটি ‘ক্লিন এবং গ্রীন’ (পরিচ্ছন্ন ও সবুজ) শহর হিসেবে শেরপুরকে গড়ে তোলার কাজ চলছে।

পৌর মেয়র জানান, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কারী মো. আবুল আলাম আজাদ পৌরসভার র্সাধশত বার্ষিকীর উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের সচিব পর্যায়ের কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং দেশবরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

দুই দিনব্যাপী অনুষ্ঠানে র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পৌর এলাকার ৫৮ ব্যক্তিকে গুনীজন সংবর্ধনা প্রদান করা হবে।

এসব গুনীজনদের মধ্যে রয়েছেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক, বরেণ্য শিক্ষাবিদ, সাংস্কৃতিক কর্মী-সংগঠক, সাবেক পৌর চেয়ারম্যান-মেয়র।

&dquote;&dquote;উদ্বোধনী অনুষ্ঠান শেষে হবে মনোমুগ্ধকর আতশবাজির মধ্য দিয়ে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: