এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

বেরোবি সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে ইবি প্রেসক্লাবের নিন্দা

১৭ নভেম্বর, ২০১৮ ১৫:৫৭:০০

ছবি : প্রতিনিধি

ইভটিজিং এর প্রতিবাদ করায় এবং পূর্বের নিউজরে জের ধরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাব্বি হাসান সবুজকে পিটিয়ে রক্তাক্ত করেছে ছাত্রলীগ কর্মীরা। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব।

শনিবার (১৭ নভেম্বর) ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রেস বার্তায় বলা হয়, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া রাষ্ট্র সঠিকভাবে চলতে পারে না। আর এই সংবাদপত্রের কারিগর সাংবাদিকের উপর হামলা মানে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা। মুক্ত সাংবাদিকতায় বাধাগ্রস্ত করা আর গণতন্ত্রের টুটি চেপে ধরা একই কথা। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসঙ্গে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বি হাসান সবুজের ওপর হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে বিজয় সড়কে ওই হামলার ঘটনা ঘটে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এবং পূর্বের নিউজের জের ধরে তার ওপর ওই হামলা চালানো হয় বলে জানা গেছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: