পণ্যবাহী ট্রাকে আগুন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ০৬:২১ পিএম

খাগড়াছড়ি জেলার ভারতের সীমান্ত লাগোয়া মরাটিলা এলাকায় শুক্রবার (১৬ নভেম্বর) গভীর রাতে একটি পণ্যবাহী ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে আগুনে ট্রাকটি সম্পূর্ণ পুড়ে গেছে।

এ ঘটনার জন্য পানছড়ি বাজারের ব্যবসায়ী ও আইনশৃঙ্খলা বাহিনী আঞ্চলিক সংগঠন ইউপিডিএফকে দায়ী করেছে।

বাজারের ব্যবসায়ীরা জানান, পাহাড়ের আঞ্চলিক দুই সংগঠনের আধিপত্য বিস্তারের জেরে ইউপিডিএফ’র হুমকিতে গত ২০ মে থেকে পানছড়ি বাজারে আসতে পারছে না স্থানীয় পাহাড়ীরা। একই সাথে বাজারে পণ্য পরিবহনের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সংগঠনটি।

ইউপিডিএফের সন্ত্রাসীরাই পণ্যবাহী ট্রাকে আগুন দিয়েছে বলে অভিযোগ ব্যবসায়ীদের।

জানা যায়, দুটি আঞ্চলিক রাজনৈতিক দলের বিরোধে পানছড়ি বাজার বয়কট কর্মসূচির বাধা এড়িয়ে ট্রাকটি খাগড়াছড়ি সড়ক ব্যবহার না করে মাটিরাঙ্গা সড়ক হয়ে পানছড়ি বাজারে যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুনে ট্রাকে থাকা প্রায় ১৫ লক্ষ টাকার বিভিন্ন ভোগ্যপণ্য পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় পানছড়ি বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম বলেন, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ দুর্বৃত্তদের আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত ২০ মে থেকে দু'টি আঞ্চলিক দলের বিরোধের জের ধরে পানছড়ি বাজারে অচলাবস্থা বিরাজ করছে। অভিযোগ রয়েছে ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) বাজার বয়কটের ঘোষণা দেয়ার পর থেকে বাজারে পাহাড়ি ক্রেতা-বিক্রেতা আসা বন্ধ রয়েছে। পানছড়ি থেকে সব ধরনের পণ্য পরিবহনে ইউপিডিএফ কর্তৃক অঘোষিত নিষেধাজ্ঞা জারি হয়েছে। পুলিশের ধারণা, নিষেধাজ্ঞা অমান্য করে ট্রাক চালানোর জেরেই আগুন দেয়া হতে পারে।

&dquote;&dquote;প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ জানুয়ারি রাঙামাটির নানিয়ারচরের কেঙ্গালছড়ি এলাকায় পণ্যবাহী দুইটি ট্রাকে অগ্নিসংযোগ করেছিল দুর্বৃত্তরা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: