বিসিএলে দল পাননি আশরাফুল

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০৮:৩৭ এএম

নতুন চমক যোগ হল ঘরোয়া ক্রিকেটে। প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে প্রথম শ্রেণির ক্রিকেট লিগ বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। এবারই প্রথম এ ধরনের উদ্যোগ সংযুক্ত হল এই প্রতিযোগিতায়। কিন্তু এবারের আসরে ফর্মহীনতার জন্য দল পাননি বাংলাদেশের এক সময়ের তারকা ক্রিকেটার ও সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

জাতীয় ক্রিকেট লিগের সেরা ৮০ ক্রিকেটারকে নিয়ে ২১ নভেম্বর থেকে শুরু হবে বিসিএল। আজ হয়ে গেল বিসিএলের ড্রাফট। হুটহাট বিসিএলের এ ড্রাফটে নিষেধাজ্ঞা কাটিয়ে আসা আশরাফুলের জন্য আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। ফর্মে না থাকাই এর মূল কারণ বলে বিবেচিত হচ্ছে। গতবার আশরাফুল খেলেছিলেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে। এবার তাকে ধরে রাখেনি দলটি। এছাড়া ড্রাফট থেকেও কেউ নেয়নি তাকে।

বেশ কিছুদিন ধরেই অফ ফর্মে রয়েছেন আশরাফুল। ২০তম জাতীয় ক্রিকেট লিগে ব্যাট হাতে নিজেকে জানান দিতে পারেননি তিনি। এনসিএলে তার এমন বাজে ফর্মের জন্যই তাকে দলে নেয়নি কেউ। জাতীয় ক্রিকেট লিগে সবশেষ আসরে ঢাকা মেট্রোর হয়ে আলো ছড়াতে পারেননি আশরাফুল। বলার মত তেমন কোনো পারফর্ম্যান্স নেই তার। দলটির হয়ে মোট ৬ ম্যাচের ৯ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে সবেমাত্র ২৫৩ রান। যেখানে তার সর্বোচ্চ ইনিংস ছিল ৫৩ রানের। দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসে ছিল ৪৯ রানের। এছাড়া বল হাতে ৭টি উইকেট শিকার করেছিলেন তিনি।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: