বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার আজ থেকে শুরু

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০৯:০৩ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশে দলের মনোনয়নপত্র বিক্রি ও জমাদান প্রক্রিয়া শেষ করেছে বিএনপি। এবার চূড়ান্ত যাচাই-বাছাইয়ের পালা।

রবিবার (১৮ নভেম্বর) সকাল থেকে শুরু হচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রথম দিন সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ এবং দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। সাক্ষাৎকার নেবে দলের পার্লামেন্ট বোর্ড। স্থায়ী কমিটির সদস্যরাই হচ্ছেন এ বোর্ডের সদস্য।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী, সোমবার (১৯ নভেম্বর) সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত হবে বরিশাল বিভাগের সাক্ষাৎকার, দুপুর আড়াইটায় খুলনা বিভাগের সাক্ষাৎকার।

মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের সাক্ষাৎকার, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ।

বুধবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সাক্ষাৎকার, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১২ নভেম্বর বিএনপি মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি ও জমা শুরু হয়, যা শেষ হয় শুক্রবার রাতে।

মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশে কিছু নির্দেশনা রয়েছে জানিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রশিদ অবশ্যই সঙ্গে আনতে হবে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

তিনি আরও বলেন, গুলশান কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে মনোনয়ন প্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবে না। শুধু মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় উক্ত মহানগর ও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন।

শনিবার (১৭ নভেম্বর) রুহুল কবির রিজভী রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, আমাদের দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মোট ৪ হাজার ৫৮০টি। জমা এখনও চলছে। অনেকে নিয়েছে, এখনও সম্পন্ন করতে পারেনি। জমার সংখ্যাটা পরবর্তীতে আপনাদের জানাব।

এবার বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করেছে ৫ হাজার টাকায়। আর জমার সময় ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জামানত হিসেবে দিতে হয় মনোনয়ন প্রত্যাশীদের। মনোনয়ন ফরম বিক্রি থেকে বিএনপির আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ টাকা। চার দিনে মোট ৪ হাজার ৫৮০টি তাদের মনোনয়ন ফরম বিক্রি হয়।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: