প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

তারেক রহমানের সাক্ষাৎকার: যা বলল ওবায়দুল কাদের

১৮ নভেম্বর, ২০১৮ ১৩:২১:১৭

ছবি: ইন্টারনেট

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাতকার নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিনি একজন দণ্ডিত আসামি। এমন কেউ নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারে কী না জাতির কাছে এ প্রশ্ন রইল। এ বিষয়ে আমরা নির্বাচন কমিশনেরও (ইসি) দৃষ্টি আকর্ষণ করছি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ রবিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। সেখানে তারেক রহমান ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিচ্ছেন। এ বিষয়ে দুপুর ১২টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সাংবাদিকদের অন্য একটি প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচন আরও ভালো হবে, স্বচ্ছ হবে। শতভাগ স্বচ্ছ হবে তা বলতে পারি না। আমেরিকার নির্বাচন নিয়েও প্রশ্ন আছে। আরও অনেক দেশের নির্বাচন নিয়েও প্রশ্ন আছে। তবে আমরা নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করব। যাতে করে নির্বাচন সম্পূর্ণ রুপে স্বচ্ছ হয়।

জরিপের ফলাফল বিষয়ে কাদের বলেন, ৬ মাস বা ৩ মাস আগের জরিপ এখন ঠিক নেই। তবে আমাদের অনেকে সে সময় পিছিয়ে ছিল এখন তারা অনেকে এগিয়ে গেছে। বিরোধীদল কত সিট পাবে বা আমরা কত সিট পাবো এভাবে বলতে চাই না। তবে আমরা বিজয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।

নিয়ন্ত্রিত নির্বাচন হলে আমরা রংপুর, সিলেট ও কুমিল্লায় কেন হারলাম। এসব কথা সঠিক নয়, যোগ করেন কাদের।

তিনি আরও বলেন, ইশতেহারের বিষয়ে এই মূহুর্তে কিছু বলা যাবে না। জোটের দলগুলো আলাদা আলাদা ইশতেহার প্রকাশ করবে। তবে সবকিছু প্রকাশ হলেই বলা যাবে,

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: