যে কারণে নির্বাচন করছেন না জামায়াতের আমির

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০১:৪৩ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে দেশে। রাজনৈতিক দলগুলো নিজ দলের মনোনয়নপত্র বিক্রি ও জমাদান প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। নির্বাচনের অংশ নিতে মনোনয়ন প্রত্যাশীদের নিজ নিজ দলের মনোনয়নপত্র থেকে শুরু করে জমা দেওয়া এবং সাক্ষাৎকারও দিচ্ছেন। সব মিলিয়ে নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে দেশব্যাপী।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতে ইসলামী অংশ নিলেও দলটির আমির মকবুল আহমাদ প্রার্থী হচ্ছেন না।

দলটির একটি সূত্রে জানা গেছে, বয়স ও অসুস্থতার কারণে নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এর আগে, জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদের সংসদীয় এলাকা ফেনী-২। ১৯৯১ সালে ফেনী-২ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান তিনি।

২০১৬ সালের ১৭ অক্টোবর জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে শপথ নেন মকবুল আহমাদ। এর আগে প্রায় ৬ বছরেরও বেশি সময় ধরে দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করেন তিনি।

সংগঠনটি ২০১৭-২০১৯ কার্যকালের জন্য তাকে আমির হিসেবে নির্বাচিত করেন।

জামায়াত নেতা মকবুল আহমাদের বাড়ি ফেনী জেলার দাগনভূঁঞা উপজেলার পূর্বচন্দ্রপূর ইউনিয়নের ওমরাবাদে গ্রামে।

পেশায় তিনি ছিলেন একজন স্কুল শিক্ষক। ফেনী মডেল হাইস্কুলের শিক্ষকতা থেকে অবসরের পরই জামায়াতের রাজনীতিতে সক্রিয় হন।

জামায়াতে ইসলামীর নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সংগঠনটির কেন্দ্রীয় ভাবে অনুরোধ করা হলেও মকবুল আহমাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে রাজি হচ্ছেন না। শারীরিক ও বয়সের কারণ দেখিয়ে তিনি আসন্ন নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: