আ’লীগের মনোনয়ন প্রায় চূড়ান্ত 

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮, ০১:৫৫ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাদের মনোনয়নের বিষয়টা প্রায় চূড়ান্ত হয়ে গেছে। তালিকা প্রায় চূড়ান্ত। তবে ফাইনালি ফিনিংশটা বাকি আছে। তবে আমাদের এলায়েন্সের সাথে আলোচনা করে ফাইনাল করা হবে। আমাদের টা অলমোস্ট ক্লোজ। তবে এলায়েন্স এর সঙ্গে আলোচনা করে একসঙ্গে ঘোষণা করা হবে।’

রবিবার (১৮ নভেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নমিনেশনটা দিয়েছি জরিপ রিপোর্টের ভিত্তিতে। যাদের ৬ মাস আগেও খারাপ অবস্থা ছিল তারা হয়তো এখন ভাল হয়েছে, তাই তাদের নমিনেশন দেওয়ার বিষয়ে চূড়ান্ত করা হয়েছে।

তবে আগে যারা ছিল তাদের মধ্যে থেকে বাদ পড়েছে কম। এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শরিকদের কত আসন দিবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নেত্রী যেটা বলেছেন তা হলো ৬৫ থেকে ৭০টি আসন শরিকরা পাবেন। তবে আলোচনা করে যদি মনে হয় তাহলে ইউনিবল প্রার্থী তাদের বেশি থাকে তাহলে সেটা বাড়ানো যেতে পারে।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, যেমন ধরুন মাশরাফি বিন মুর্তজাকে মনোয়ন দিলে যিনি সেখানে এখন সিলেক্টেড প্রার্থী আছেন তাকে নমিনেশন দেওয়া যাবে না। তাছাড়া ১৪ দলের সিলেক্টেড যারা আছে তাদের বাদ দেওয়ার চিন্তা নেই। যদি একান্ত কারো পজিশন খারাপ হয় সেটা ভিন্ন কথা।

কাদের বলেন, জরিপ অনুসারে কেউ যদি সিলেক্টেবল না হয় তাহলে সে ১৪ দল হোক আর যেই হোক তাকে নমিনেশন দেওয়া হবে না।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: