আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

যার বোলিংয়ে কুপোকাত হল পাকিস্তান

২০ নভেম্বর, ২০১৮ ১৫:০৯:৫৪

ছবি: সংগৃহীত

আবু ধাবি টেস্টে নিশ্চিতভাবেই জয়ের পথে ছিল পাকিস্তান। হাতের মুঠোয় থাকা সেই ম্যাচটিই হঠাৎ করে পাল্টে গেল নিউজিল্যান্ডের দুর্দান্ত বোলিংয়ে। তাতে মূল কাজটি যিনি করেছেন তার নাম ‘এজাজ প্যাটেল।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে নতুন এক স্পিনারকে দলে যুক্ত করেছিল নিউজিল্যান্ড। তিনি ভারতীয় বংশোদ্ভূত এজাজ প্যাটেল। পাকিস্তানকে স্পিনের জাদুতে কুপোকাত করতেই তাকে দলে নেয়া হয়। আবু ধাবি টেস্টে সই কাজটি ভালোভাবে সম্পন্ন করেছেন তিনি। প্রথম টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের নায়ক এই এজাজ।

দলে সুযোগ পাওয়ার কথা ছিলনা তার। তবে হঠাৎ করেই মিচেল স্যান্টনার চোট পাওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় এজাজের। আর অভিষেকেই বাজিমাত করেছেন তিনি। দ্বিতীয় ইনিংসে একাই ধসিয়ে দিয়েছেন পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ। ৫ উইকেট শিকার করেন এই কিউই স্পিনার। দুই ইনিংস মিলিয়ে ১২৩ রান দিয়ে এজাজ নিলেন ৭টি উইকেট। এই দুর্দান্ত পারফরেমেন্সের কারণে ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

বলা যায়, পাকিস্তানের এদম হাতের মুঠোয় থাকা ম্যাচটির মোড় ঘুরিয়ে দেন এজাজ। ১৭৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৩০ রান থেকে ১৭১ রানে পাকিস্তানকে গুটিয়ে দেন এই স্পিনার। ৩০ বছর বয়সী এজাজ প্যাটেলের জন্ম ভারতের মুম্বাইয়ে। অনেক ছোটবেলাই পরিবারের সাথে অকল্যান্ডে চলে যান তিসি। প্রথমে পেসার হওয়ার স্বপ্ন থাকলেও দীপক প্যাটেলের তত্বাবধানে স্পিনার হয়ে ওঠেন তিনি। ম্যাচের সেরা হয়ে

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: