আহমেদ ফেরদৌস খান

স্টাফ করেসপন্ডেন্ট

বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

২০ নভেম্বর, ২০১৮ ১৯:৩০:২৭

ছবি: ইন্টারনেট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়াকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিডি২৪লাইভে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রফিকুল ইসলামকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলাইনও। তিনি বলেন, উত্তরা পশ্চিম থানায় করা একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি রফিকুল। পরোয়ানা থাকায় সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এরআগে আজ দুপুরে সম্পদের তথ্য গোপনের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহাবুব এই আদেশ দেন। দুদকের কোর্ট পরিদর্শক আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল তার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি। পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। পরে ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে চার্জশীট দেয়া হয় এবং ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু হয়।

বিডি২৪লাইভ/এএফকে/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: