বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলামের জামিন নামঞ্জুর 

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৮, ০৩:৪৭ পিএম

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলামের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) বিকালে ঢাকা মহানগর হাকিম এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনের বাসা থেকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলাইন বলেন, উত্তরা পশ্চিম থানায় করা একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম। পরোয়ানা থাকায় সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সম্পদের তথ্য গোপনের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল তার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি। পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। পরে ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে চার্জশীট দেয়া হয় এবং ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু হয়।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: