বঙ্গবন্ধু স্যাটেলাইট নিখোঁজের খবরটি উদ্দেশ্যপ্রণোদিত গুজব: তথ্য মন্ত্রণালয়

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৮, ০৩:৫২ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ও কয়েকটি অনলাইন পোর্টালে প্রকাশিত হওয়া ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ নিখোঁজ’ শিরোনামের খবরকে গুজব বলে নিশ্চিত করেছে তথ্য মন্ত্রণালয়। 

বুধবার (২১ নভেম্বর) মন্ত্রণালয়য়ের ‘গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল’ এক তথ্য বিবরণীতে এ তথ্য জানিয়েছে।

তথ্য বিবরণীতে বলা হয়, ‘সামাজিক যোগাযোগমাধ্যম ও কয়েকটি অনলাইন পোর্টালে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ নিখোঁজ বলে প্রচার করা হয়। ফ্রান্সের থ্যালাস এলেনিয়া স্পেস কোম্পানি স্যাটেলাইটটি নিয়ন্ত্রণের দায়িত্ব বাংলাদেশকে বুঝিয়ে দিয়েছে। এই স্যাটেলাইটের ফ্রিকোয়েন্সি ব্যবহার করে বাংলাদেশ টেলিভিশন প্রতিদিন সফলভাবে অনুষ্ঠান প্রচার করছে। অতএব ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ নিখোঁজ’ শিরোনামে প্রচারিত সংবাদটি একটি উদ্দেশ্যপ্রণোদিত গুজব।’

এতে বিভ্রান্ত না হওয়ার জন্য তথ্য মন্ত্রণালয়াধীন ‘গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল’ সংবাদটিকে গুজব হিসেবে নিশ্চিত করছে বলে তথ্য বিবরণীতে বলা হয়েছে।

উল্লেখ্য, কয়েকটি ভুঁইফোঁড় অনলাইন নিউজ পোর্টালে বঙ্গবন্ধু স্যাটেলাইট ‘নিখোঁজ’ হওয়ার প্রতিবেদন প্রকাশ হলে তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: