গুলশান কার্যালয়ে বিএনপি কর্মীদের হট্টগোল

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৮, ০৭:৪৯ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে টানা চতুর্থ ও শেষ দিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শেষ দিনের সাক্ষাৎকার আজ বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সকাল ১০টার দিকে শুরু হয় এ সাক্ষাৎকার। আজও কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উপচেপড়া ভিড় দেখা যায়। এসময় নেত্রকোনা জেলার একটি আসনের মনোনয়ন প্রত্যাশী সমর্থকদের মধ্যে হট্টগোল হয়।

সরেজমিনে দেখা যায়, গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে ৮৬ নম্বর সড়কের দুই পাশে পুলিশের উপস্থিতি রয়েছে। যান চলাচলও কিছুটা সীমিত। তবে নেতাকর্মীদের উপস্থিতি পুরো সড়কের অনেকটা বন্ধ হয়েছে গেছে।

অথচ আবাসিক এলাকার বাসিন্দাদের দুর্ভোগের কথা মাথায় রেখে সাক্ষাৎকার দেওয়ার সময় মনোনয়ন প্রত্যাশীদের অনুসারীদের নিয়ে না আসার জন্য নির্দেশনা দেয়া ছিল।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ঘোষণা দেন মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কর্মী বাহিনী নিয়ে আসলে তাদের দলীয় ‘নমিনেশন’ দেয়া হবে না।

এদিন ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা অঞ্চলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। শেষ দিনের সাক্ষাৎকারেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিক-নির্দেশনা দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

নেত্রকোনা-১ আসনের মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী দুপুর সাড়ে ১২টার দিকে সাক্ষাৎকার শেষে বেরিয়ে এসে গণমাধ্যমকে এ কথা জানান।

এছাড়া ময়মনসিংহ-১০ আসন থেকে বিএনপির মনোয়ন প্রত্যাশী আক্তারুজ্জামান বাচ্চু বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রীর মুক্তির সংগ্রামের অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছি। দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হবে আমরা তার পক্ষেই কাজ করবো। আমাদের নেতা তারেক রহমানকেই সেই কথাই দিয়েছি।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী নেত্রকোনা-৪ আসন থেকে বিএনপির মনোনানয়ন প্রত্যাশী। সাক্ষাৎকার শেষে তিনি বলেন, ‘রাজনৈতিক মিথ্যা মামলায় আমার স্বামী এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি’।

তিনি বলেন, ‘আগামী নির্বাচনে জয়লাভের মধ্য দিয়ে দেশনেত্রী খালেদা জিয়া মুক্তি পাবেন, আমার স্বামী মুক্তি পাবেন এবং দেশের গণতন্ত্র সুরক্ষা হবে’।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। রাজনৈতিক দলগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটি। এরপর গত ১৮ নভেম্বর থেকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপি। আগামী ৮ ডিসেম্বর দলটির প্রার্থী তালিকা চূড়ান্ত করার কথা রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: