‘যাকে আমি কখনও দেখেনি তার সঙ্গেও ঘনিষ্ঠ হতে হয়’

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ১২:৫৩ পিএম

বলিউডের প্রায় সিনেমায় কম-বেশি ঘনিষ্ঠ দৃশ্য দেখা যায়। আর ঘনিষ্ঠ দৃশ্যে শুটিং পদ্ধতি নিয়ে রয়েছে বিস্তর অভিযোগ। অভিনেত্রীরা এ বিষয়ে প্রায় অভিযোগ করেছেন বিভিন্ন সময়ে।  এবার বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী কালকি কোয়েচলিন। কোয়েচলিন একজন ফরাসি অভিনেত্রী। ভারতে বসবাস করার কারণে বলিউডে পথচলা তার। তার বিভিন্ন মনের ভাব প্রকাশের জন্যও বলিউডে বেশ আলোচিত তিনি।

অভিনেত্রী কালকি কোয়েচলিন প্রশ্ন তুলে বলেন, বলিউডে অ্যাকশন সিনের কোরিওগ্রাফি হলে, ইন্টিমেট সিনে (রগরগে দৃশ্য) কেন কোরিওগ্রাফি হবে না?

ছবিতে ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ের অভিজ্ঞতার কথা জানিয়ে কালকি বলেন, ঘনিষ্ঠ দৃশ্যে এমন অভিনেতার সঙ্গে আমাকে শুটিং করতে হয়েছে, যার ঠোঁট কামড়ানোর আগে পর্যন্ত আমি তাকে চিনিতাম না। তার সঙ্গে আমার কোন পরিচয় ছিল না। যাকে আমি কখনও দেখেনি তার সঙ্গেও ঘনিষ্ঠ হতে হয়েছে। এমন পরিস্থিতি তৈরি হলে অভিনয়স্বত্তা সঠিকভাবে পরিস্ফুট হতে পারবে না।

ফরাসি এ অভিনেত্রী এরপর প্রশ্ন রেখে বলেন, আমরা যখন একটি সিনেমার মারপিটের দৃশ্য শুটিং করি, তখন তা কোরিওগ্রাফি করা হয়। কেউ ভুল করেও একটা অতিরিক্ত ঘুসি মারতে পারে না। কিন্তু ঘনিষ্ঠ দৃশ্যের ক্ষেত্রে তেমনটা কেন হয় না?

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: