‘আল্লাহকে রাজি খুশি করার জন্য রাজনীতি করি’

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮, ০৯:৩৮ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, আমি ঈমান কিনব না, বেচবও না। এবার নির্বাচনে ফেল করলে বাড়িতে যামুগা। কী আর করবে; বেশি হলে মেরেই ফেলবে। মরতে তো একদিন হবেই।

সিদ্ধিরগঞ্জের মিজমিজি চৌধুরীপাড়া মোড়া এলাকায় শনিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে এক উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেছেন, কিছু প্রার্থী আসবে যারা মসজিদে নামাজ পড়তে গিয়ে সবার সামনে অনুদান দিবে, ভোট চাইবে কিংবা কোন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সবাইকে দেখিয়ে টাকা দিবে, ভোট চাইবে। তাছাড়া এ প্রার্থীরা দরিদ্র লোকদের টাকা দিয়ে ভোট দেয়ার জন্য কসম কাটাবে। তাই আপনাদের বলছি, আপনারা টাকার বিনিময়ে ঈমান বিক্রি করবেন না। আমার কর্মকাণ্ড সম্পর্কে আপনারা খবর নিবেন, আরেকজনের কর্মকাণ্ড সম্পর্কে খবর নিবেন।

তিনি বলেন, যে ঈমান বিক্রি করে এবং ঈমান কিনে দুইজনকেই আল্লাহ পছন্দ করে না। আমি আল্লাহকে রাজি খুশি করার জন্য রাজনীতি করি। তাই আমি টাকা পয়সা দিয়া ভোট কিনে নির্বাচন করবো না। আমি নৌকা মার্কার রাজনীতি করি। কেননা নৌকা আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছে। আমাদেরকে বাংলাদেশ এনে দিয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশ বিশ্বের দরবার মাথা উচু করে দাঁড়িয়েছে।

শামীম ওসমান বলেন, রাস্তা ভাঙা হলে আমার সমস্যা নেই। আমি তো ভাঙা রাস্তা দিয়ে গাড়িতে চড়ে যাব। সমস্যা তো হবে আপনাদের। এই সিস্টেম আর কতদিন চলবে? নির্বাচনের আগে ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে হবে কেন? আপনাদের বিবেক নেই, বিবেচনা নেই? আপনারা আমার থেকে ভালো বোঝেন।

তিনি বলেন, আমি কেন ভোট চাইবো? সমস্যা আমার নাকি আপনার? সমস্যা তো আপনার। আপনার ভালো জনপ্রতিনিধি প্রয়োজন। কারণ জনপ্রতিনিধি খারাপ হলে সমাজ নষ্ট হবে, এলাকায় উন্নয়ন হবে না। তাই আপনাকে যাচাই করে দেখতে হবে কোন জনপ্রতিনিধির আপনার প্রয়োজন। আমি যদি ভালো হই তাহলে আমার পক্ষে কাজ করবেন। আর ভালো না হলে আমার বিপক্ষে কাজ করবেন।

তিনি বলেন, আমাদের সময় মোটামুটি শেষ। আমরা এখন ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভাবতেছি। আমি এখানে রাজনীতি করতে আসিনি। আমি আপনাদের ঘুম থেকে জাগিয়ে তুলতে এসেছি।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, বিলুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, নাসিক ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, জেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক হাজী সুমন কাজী, আওয়ামীলীগ নেতা মাহবুব হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমিনুল হক ভূইয়া রাজু, নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, যুগ্ম সম্পাদক নাসিম মাহমুদ তপন, নারায়ণগঞ্জ মহানগর যুব মহিলা লীগ নেত্রী আসমা আক্তার মেঘলা, আওয়ামীলীগ নেতা হাজী আব্দুর রহিম, হাসমত আলী হাসু ও মোঃ হযরত আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: