‘আমার কাছে ৪ টেকনোক্র্যাট মন্ত্রীর কোন তথ্য নেই’

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮, ০১:৫৫ পিএম

মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করা চার মন্ত্রীর পদত্যাগের বিষয়ে কোন তথ্য আমার কাছে নেই। কোন দিন তারা মন্ত্রী পরিষদ থেকে চলে যাবেন তাও আমি জানি না।

সোমবার (২৬ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ কথা বলেন।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হ্যাঁ তারা আজও মন্ত্রীপরিষদ বৈঠকে ছিলেন। তারা তাদের দাফতরিক সকল কাজ চালিয়ে যাচ্ছেন। তবে তাদের বিষয়ে আমি এই মুহুর্তে আর কিছু বলবো না।’

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের পদত্যাগ করতে বললে আপনি বলেছিলেন খুব দ্রুতই প্রজ্ঞাপন জারি হবে। কিন্তু এখন পর্যন্ত প্রজ্ঞাপন হয়নি এ প্রসঙ্গে শফিউল আলম বলেন, এটা আসলে এখন কিছু বলা যাবে না। এটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিয়ার।

এর আগে ৬ নভেম্বর টেকনোক্র্যাট চার মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। তারা হলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: