মারা গেছেন ম্যাককালাম!

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৫ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে কোন কিছুই ভাইরাল হতে সময় লাগে না। তবে মাঝে মধ্যেই মিথ্যা ও ভুয়া সংবাদ প্রচারে ব্রিবতকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় জনপ্রিয় তারকাদের। সম্প্রতি তেমনই এক ভুয়া সংবাদের কারণে ব্রিবতকর পরিস্থিতে পরেছেন নিউজিল্যান্ডের সাবেক অফস্পিনার নাথান ম্যাককালাম। তিনি ব্রেন্ডন ম্যাককালামের বড় ভাই।

নিউজিল্যান্ড ক্রিকেটের একটি ফ্যান ক্লাবের টুইটার পেজে প্রকাশিত হয়েছে ‘মারা গেছেন নাথান ম্যাককালাম’। যা শুনে বিভ্রান্ত লাখো ফলোয়ার। শুধু কিউই অফস্পিনারের মৃত্যুর সংবাদ দিয়েই ক্ষান্ত হয়নি পেজটি। তার স্ত্রী মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে বলেও লিখেছে তারা।

পোস্টে লেখা হয়, ‘নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার, যিনি নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে প্রতিনিধিত্ব করেছেন, তিনি আর নেই। তার স্ত্রী ভেনিসা মৃত্যুর এই খবরটি জানিয়েছেন।’

এমন খবরের প্রকাশ হওয়ার পর প্রতিবাদ জানিয়েছেন খোদ নাথান ম্যাককালাম। তিনি তার আনন্দ উদযাপনের একটি ছবি দিয়ে টুইটারে লিখেছেন, ‘আমি জীবিত এবং যে কোনো সময়ের চেয়ে ভালো আছি। জানি না এসব খবর কোথা থেকে আসে। তবে এটা ভুয়া। সবাইকে ভালোবাসি।’

উল্লেখ্য, ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন নাথান ম্যাককালাম। পরিবারকে আরো বেশি সময় দিতেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয় ম্যাককালামের। দু’বছর পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়। ওয়ানডেতে ৫.০১ ইকোনোমিতে ৮৪ ম্যাচে ৬৩ ও ৬.৯ ইকোনোমিতে ৬১টি টি-২০তে ৫৫টি উইকেট লাভ করেন এ ডানহাতি স্পিনার।

ম্যাককালাম বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও কিউইদের দারুণ সাহায্য করেছেন। ওয়ানডেতে তার চারটি অর্ধশতক রয়েছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: