সৌদি আরবের জিজানে ৬টি ক্ষেপণাস্ত্র মেরেছে হুথিরা

০৭ ডিসেম্বর, ২০১৮ ১২:৫৬:৩০

ছবি: ইন্টারনেট

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশে ছয়টি ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। দরিদ্রপীড়িত ইয়েমেনের ওপর সৌদি জোটের বর্বর বিমান হামলার জবাবে হুথি সমর্থিত সেনারা এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এ খবর দিয়েছে পার্সটুডে।

ইয়েমেনি সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র ইউনিটের একটি সূত্রের বরাত দিয়ে আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, ছয়টি স্বল্প পাল্লার জিলজাল (ভূমিকম্প) ক্ষেপণাস্ত্র দিয়ে জিজানে সমবেত সৌদি ভাড়াটে সেনাদের ওপর হামলা চালানো হয়। ক্ষেপণাস্ত্রগুলো সফলতার সঙ্গে লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। এতে অজ্ঞাতসংখ্যক ভাড়াটে শত্রু সেনা নিহত হয়।

এদিকে, জিজান প্রদেশের আন-নাহার পাহাড়ের কাছে পেতে রাখা বোমার বিস্ফোরণে সৌদি আরবের অন্তত তিন সেনা নিহত ও দুজন আহ্ত হয়েছে।

এছাড়া, ইয়েমেনের সেনারা পশ্চিমাঞ্চলীয় হুদাইদা বন্দর এলাকা থেকে সৌদি জোটের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করতে সক্ষম হয়েছে। বৃহস্পতিবার শেষ বেলায় ইয়েমেনের সেনা মুখপাত্র জানিয়েছেন, দক্ষিণাঞ্চলীয় দালি প্রদেশের দাম্‌ত এলাকার সংঘর্ষে সৌদি আরবের ২৮ ভাড়াটে সেনা নিহত ও ৬৪ জন আহত হয়েছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: