সোহেল রানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

‘সব ধান নৌকায় তুলে নিয়ে যাব’

০৮ ডিসেম্বর, ২০১৮ ২৩:২৮:১০

ছবি: প্রতিনিধি

সরকার গঠনে জনগণের রায় ছাড়া কোন বিকল্প নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- এদেশের মানুষ শান্তি চায়, উন্নয়ন চায়, কেউ অন্ধকারে ফিরে যেতে চায়না, কেউই জঙ্গিবাদের শাসন চায় না। তিনি শনিবার দিনভর তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরের সোনামুখী ইউনিয়নে তিনটি পৃথক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা দেন।

মোহাম্মদ নাসিম দুপুরে সোনামুখী ইউনিয়নের পরানপুর সকাল বাজার, বিকেলে স্থলবাড়ি এবং সন্ধ্যায় ভানুডাঙ্গায় সোনামুী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত পৃথক সমাবেশে আরো বলেন- আওয়ামী লীগ বিএনপি সহ মহাজোট ও দল নির্বাচনে প্রার্থী মনোনয়ন চুড়ান্ত করার পর গ্রামে-গঞ্জে নির্বাচনী উৎসব শুরু হয়েছে।

দেশ এখন নির্বাচনী জোয়ারে ভাসছে। বাংলার মানুষ বিশ্বাস করে শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নেই। গত ১০ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে দেশ অন্ধকার থেকে আলোর পথে এগিয়ে, মহাকাশ বিজয় হয়েছে, সমুদ্র সীমানা অর্জন হয়েছে। এসব সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে। তাই উন্নয়নের নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ ডিসেম্বর বিজয়ের মাসের নির্বাচনী নৌকার ধান তুলে সংসদে যাবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

বিএনপি জামায়াত জোটকে উদ্দেশ্যে করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- নির্বাচনে মনোনয়ন চুড়ান্ত করেছেন সুখের কথা, আনন্দের খবর। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে কোন চক্রান্ত করা হলে এদেশের জনগণ ভোটের মাধ্যমে তার সমুচিত জবাব দেবে।

তিনি আরো বলেছেন-ঐক্যফ্রন্টের নামে কতিপয় রাজনৈতিক এতিম বিএনপি জোটের সাথে হাত মিলিয়ে নির্বাচনে অংশ নিয়ে স্রোতে গা-ভাসাতে চাচ্ছেন। জনবিচ্ছিন্ন এসব নেতাদেরও জনগণ ভোটের মাধ্যমে জবাব দেবে। নির্বাচনে তাদের চরম পরাজয় হবে। গত ১০ বছরে শেখ হাসিনার সরকার দেশে ২০ লক্ষ হাজার কোটি টাকার অভাবণীয় উন্নয়ন করেছেন উল্লেখ করে মোহাম্মদ নাসিম আরো বলেন- শুধু শহর নয়- বর্তমান সরকারের আমলে গ্রাম অঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। রাস্তা ঘাট অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

কোন চক্রান্ত ষড়যন্ত্র করে লাভ হবে না মন্তব্য করে নাসিম বলেন- নির্বাচন ঠেকানোর ক্ষমতাও কারো নেই। বিশ্বের বিভিন্ন গনতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু। ওই নির্বাচনী মাঠে যারা ফাউল করবে, জনগণ তাদের লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেবে বলেও তিনি মন্তব্য করেছেন।

তিনি আরো বলেছেন শেখ হাসিনার নেতৃত্ব এদেশের জনগণ আলোর পথ পেয়েছে। কেউ আর অন্ধকারের পথে, জঙ্গীবাদের পথে ফিরে যেতে চায় না। হাওয়া ভবনের শাসন দেখতে চায় না।

সোনামুখী ইউনিয়ন আয়োজিত এ সমাবেশ এক পর্যায়ে নির্বাচনী সমাবেশে পরিণত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজগর আলী, এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী, উজ্জল কুমার ভৌমিক ও নুরুল ইসলাম মাষ্টার।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: