দ্বিতীয় ওয়ানডে আজ, সিরিজ জয়ের হাতছানি

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ১০:০২ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে আছে টিম বাংলাদেশ। আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। ঘরের মাঠে তৃতীয় ম্যাচের জন্য অপেক্ষা না করে আজই সিরিজ জিততে চাইবে অধিনায় মাশরাফি বিন মুর্তজার দল। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশে সময় দুপুর ১টায় ম্যাচটি শুরু হবে।

এদিকে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। মাশরাফি তো নিজেও স্পষ্ট করে কিছু বলেননি। বিশ্বকাপের পর পর্যালোচনা করার সুযোগ দেখছেন অধিনায়ক। ২০১৯ বিশ্বকাপের আগে এটাই দেশের মাটিতে বাংলাদেশের শেষ ওয়ানডে সিরিজ। তাই সিরিজটি অনেকটাই হয়ে উঠেছে মাশরাফিময়।

প্রথম ম্যাচটি তো ছিল তার মাইলফলকের ম্যাচ। তার ২০০তম ওয়ানডে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন মাশরাফি। ৩০ রানে ৩ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। তার ১২তম ম্যাচসেরা হওয়া ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এবার তার হাত ধরে আরেকটি সিরিজ জয়ের হাতছানি। 

দ্বিতীয় ম্যাচেও মাশরাফি মাইলফলক ছোঁয়ার অপেক্ষায়। ওয়ানডেতে হাবিবুল বাশার সুমন বাংলাদেশকে সর্বোচ্চ ৬৯ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। মাশরাফি মিরপুরে মঙ্গলবার টস করতে নামলেই ছুঁয়ে ফেলবেন হাবিবুলকে। আবার বাংলাদেশের ‘পঞ্চপাণ্ডবের’ জন্য ম্যাচটি বিশেষ কিছু। এ ম্যাচ দিয়ে মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ একসঙ্গে একশ আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি গড়বেন। তাই দ্বিতীয় ম্যাচেও মাশরাফিকে আলাদা করা যাচ্ছে না কিছুতেই।  

২০১৫ সাল বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সোনালি অধ্যায়। মাশরাফির হাত ধরে ওই বছর ঘরের মাঠে চারটি সিরিজ জিতেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মঙ্গলবার জিতে গেলে চলতি বছরের তৃতীয় ওয়ানডে সিরিজ জিতবে বাংলাদেশ। এর আগে ২০০৬ সালেও জিতেছিল তিন সিরিজ।

বাংলাদেশের ২৪তম সিরিজ জয়ের হাতছানি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ। প্রথম ম্যাচ জিতে অনেকটাই ফুরফুরে বাংলাদেশ শিবির। 

এদিকে, একাদশের বাইরের সকল খেলোয়াড়কে নিয়ে ঘাম ঝরিয়েছে টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে জয় পাওয়ায় ‘উইনিং কম্বিনেশন’ ধরে রাখার পক্ষে বাংলাদেশ। মিরপুরে দ্বিতীয় ম্যাচেও একই একাদশ নিয়ে মাঠে নামতে পারেন মাশরাফিরা। আজও মাঠের ফলাফলেও পরিবর্তন চায় না টিম বাংলাদেশ। আরেকটি জয়ের অপেক্ষায় গোটা বাংলাদেশ। আরেকটি সিরিজ জয়ের অপেক্ষায়টিম ম্যানেজমেন্ট।

আগামী ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: