তামিমের পর ফিরলেন মুশফিকও

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ০৩:৩৭ পিএম

আজ বাংলাদেশের ইতিহাসের এক বিশেষ ম্যাচ। একসঙ্গে ১০০তম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন ‘পঞ্চপাণ্ডব’। এরমধ্যে দুই পাণ্ডব- তামিম ইকবাল ও মুশফিকুর রহিম ব্যাট করতে নেমে পূর্ণ করেছেন হাফ সেঞ্চুরি।

তবে হাফ সেঞ্চুরি পর আর ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হয়নি তারা। ক্রেমার রোচের শিকার হয়ে মাঠ ছাড়েন ওপেনার তামিম ইকবাল। আর শাই হোপের গ্লাভস-বন্দি হয়ে সাজঘরে ফিরে যান মি. রান মেশিন।

এ রিপোর্ট লিখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৪ ওভারে ৩ উইকেটে ১৫৭ রান। ব্যাট করছেন সাকিব আল হাসান (১০*) ও মাহমুদউল্লাহ (১৫*)।

ব্যিাটিংয়ে নেমেই ওশানে থমাসের গতির কাছে ধাক্কা খায় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই থমাসের বলে আহত হয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন টাইগার ওপেনার লিটন দাস। আর তিন নম্বরে ব্যাট করতে নামা ইমরুল কায়েসকে (০) হোপের ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। থমাস এর বলে ইমরুল ফিরে যান। পরে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ।

পরে ১১১ রানে জুটি গড়ে সেই চাপ থেকে দলকে তুলে আনেন তামিম ও মুশফিক। হাফ সেঞ্চুরি করেন দু’জনই। কিন্তু তারপরই বিদায় নেন তামিম-মুশফিক জুটি।

তাদের দু’জনের মধ্যে প্রথমে হাফ সেঞ্চুরি করেন মুশফিক। এটি মুশফিকের ওয়ানডেতে তার ২০তম হাফ সেঞ্চুরি। এর কিছুক্ষণ পরেই ওয়ানডে ক্যারিয়ারের ২১তম হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল।

তবে এই জুটি দলীয় ১২৫ রানে থেমে যায়। ওশানে থমাসকে তুলে মারতে গিয়ে মিড উইকেটে ধরা পড়েন তামিম। তার আগে ৬৩ বলে করেছেন ৫০ রান। মেরেছেন ১টি ছক্কা ও চারটি চারের মার।

তামিম সাজঘরে ফিরে গেলে মাঠে আসেন সাকিব আল হাসান। কিন্তু সাকিবের সঙ্গে বড় জুটি গড়া হলো না মুশফিকের। নিজের ব্যক্তিগত ৬২ রানে থমাসের বলে কিপারের গ্লাভসে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন মুশফিক। ফলে দলীয় ১৩২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এর আগে ইমরুলকেও শাই হোপের গ্লাভস বন্দি করেন থমাস। এই পেসারের বলেই আঘাত পেয়ে স্ট্রেচারের মাঠ ছাড়েন লিটন দাস।

স্কোর: বাংলাদেশ ১৫৭/৩ (৩৪ ওভার)।
ব্যাটিং: সাকিব আল হাসান ১০, মাহমুদউল্লাহ ১৫।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দরপল হেমরাজ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রস্টন চেজ, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), দেব্রেন্দ্র বিশু, কেমু পল, কেমার রোচ ও ওশানে থমাস।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: