‘জাস্ট রাবিশ’

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮, ০৫:৩০ পিএম

আওয়ামী লীগ সরকারের গত ৯ বছরে দেশের ব্যাংক খাত থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লুটপাটের যে দাবি করে তথ্য প্রকাশ করা হয়েছে, বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) এই দাবিকে ‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সচিবালয়ে অর্থ মন্ত্রনালয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, অর্থ বিভাগের সচিব আব্দুর রউফ তালুকদার।

অর্থমন্ত্রী বলেন, সিপিডি যে তথ্য প্রকাশ করেছে তা ঠিক নয়। এসব অর্থ থেকে বেশ কিছু টাকা ফেরত আসবে। তাই সিপিডির দাবিকে ‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছি।

তিনি আরও বলেন, ব্যাংক খাত নিয়ে সিপিডির তথ্য রাজনৈতিক বক্তব্য।

উল্লেখ্য, শনিবার (৮ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আমাদের করণীয় কী?’শীর্ষক সংলাপে সিপিডি দাবি করে, গত ১০ বছরে ব্যাংক খাতের ১০টি বড় কেলেঙ্কারিতে লোপাট হয়েছে ২২ হাজার ৫০২ কোটি টাকা। এসব কেলেঙ্কারি ঘটেছে মূলত সরকারি ব্যাংকে। সোনালী ব্যাংকের হল-মার্ক গ্রুপ দিয়ে শুরু হলেও সবচেয়ে বেশি কেলেঙ্কারি ঘটেছে জনতা ব্যাংকে। আরও রয়েছে বেসিক ও ফারমার্স ব্যাংকের অনিয়ম-দুর্নীতির ঘটনা।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: