এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে ১২১ শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান

১৩ ডিসেম্বর, ২০১৮ ২২:২৭:৩৬

ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ১২১ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)। এদের মধ্যে ১২১ জন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এবং ৯ জন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বেলা ১২টায় ইসলামী বিশ^বিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদেরকে এ বৃত্তি প্রদান করা হয়।

সিজেডএম এর ব্যবস্থাপক (জিএম) খন্দকার জাকারিয়া আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ড. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে প্রাথমিকভাবে আগামী ২ বছরের জন্য প্রতি মাসে ৩ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে সিজেডএম এর ব্যবস্থাপক খন্দকার জাকারিয়া আহমেদ বলেন, ‘আমরা ২০১০ সাল থেকে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের নানাভাবে শিক্ষা ও স্বাস্থ্য সহায়তা দিয়ে আসছি। এ পর্যন্ত প্রায় ৪ হাজার শিক্ষার্থীকে আমরা এই সেবা দিতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও এটি চলমান থাকবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৬ সাল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সহায়তা প্রদান করে আসছে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)। এ পর্যন্ত তারা বিশ^বিদ্যালয়ের ৩৭৬জন গরীব মেধাবী শিক্ষার্থীকে এই সহায়তা প্রদান করেছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: