শনিবার দিনটি যেমন কাটবে আপনার

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮, ১০:৪৬ এএম

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি ধনু, আপনার ওপর প্রভাবকারী গ্রহ: শুক্র ও বৃহস্পতি। ১৫ তারিখে জন্ম হবার কারণে আপনার ওপর শুক্রর প্রভাব স্পষ্ট।

আপনার শুভ সংখ্যা: ৩, ৬, ১২, ১৫, ২১, ২৪, ৩০।

আপনার শুভ বর্ণ: হলুদ ও সাদা।

শুভ গ্রহ ও বার: বৃহস্পতি ও শুক্র।

শুভ রত্ন: হীরা ও পোখরাজ।

আজকের দিনে জন্মগ্রহণকারী জাতক জাতিকার জীবনে প্রেম ও ভালোবাসার প্রাধান্য প্রবল। সামাজিকতা ও জনকল্যাণমূলক কাজে নিজেকে বিলিয়ে দেওয়াই তার ব্রত। সৃজনশীল প্রতিভা ও শিল্পের প্রতি গভির অনুরাগ রয়েছে, ফলে শিল্পকলার চর্চায় সফল হতে পারেন। সকল কাজ গুছিয়ে করেন বলে সকলের কাছে সমাদৃত। উচ্চাকাঙ্ক্ষী তবে নিজ যোগ্যতা ও আস্তার উপর বিশ্বাস আছে। প্রেমকে জীবনে সকলের উপর স্থান দেওয়াতে এদের প্রেমে কোনো খাত থাকে না। প্রিয়জনের জন্য সারা জীবন ধরে অপেক্ষা করতে পারে। ভাব জগতে বেশী বিচরণের কারণে মাঝে মধ্যে বাস্তব বুদ্ধি হারিয়ে ফেলেন। আসুন জেনে নিন এদিনে জন্মগ্রহন কারী বিখ্যাত ব্যক্তিদের নাম। কবি বন্দে আলী মিয়া, স্থপতি গুস্তব ইফেল, চিত্র শিল্পী আবদুর রউফ, ঐতিহাসিক পিটার গিল সম্রাট নিরো প্রমুখ।

চন্দ্রাবস্থান: আজ চন্দ্র কুম্ভ রাশিতে, বিকাল: ৪:১০ থেকে মীন রাশিতে অবস্থান করবে। ৮মী তিথি রাত: ২:৩৫ পর্যন্ত পরে ৯মী তিথি চলবে।

আজকের দিনের শুভ বর্ণ : সাদা ও নীলের কম্বিনেশন আপনার জন্য শুভ।

আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের সু সময় সকাল: ৮:১৪-১০:২০, দুপর: ১২:৩০–৩:২০, বিকাল: ৪-৫:২০, রাত: ৬:২০-৯:৫৫ এর মধ্যে সকল কাজ শুভ।

মেষ রাশি (২১ মার্চ- ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি ব্যবসায় মুনাফার, চাকরিজীবী আর ব্যবসায়ীর সময় বাড়ি যাবার। বড় ভাই আর বন্ধুর সাহায্য লাভের আশা, বকেয়া টাকা আদায়ের কালে হবেন না নিরাশা। বিকাল বেলা ভ্রমণ যোগ বিদেশ কিংবা স্বদেশ, সৃজনশীল কাজে আজ খাবেন মিষ্টি সন্দেশ।

বৃষ রাশি ( ২১ এপ্রিল- ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার কর্মস্থলে লাভ, বিকাল বেলায় বন্ধুর সঙ্গে জমতে পারে ভাব। চাকরিজীবী আর চাকরি প্রার্থী পাবেন সুখের নিউজ। বিকাল বেলায় খুচরা বিক্রয়ে লাভের আশা হিউজ। বড় ভাই আর বড় বেনের গৃহ আগমন হবে। মাল্টিপ্লেক্স বা দূরের রিসোর্টে যাবেন মিলে সবে।

মিথুন রাশি (২১ মে- ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার ভাগ্য করে খেলা, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীরা পরীক্ষায় করে হেলা। জীবীকার জন্য উচ্চ শিক্ষায় বিদেশ যেতে পারেন। ভাগ্য উন্নতির দিন যে ভাই অলসতা ছাড়েন। বিকাল বেলায় কর্মক্ষেত্রে আসবে সু সময়, পদস্ত কমকর্তার মন করবেন জয়। নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আছেন যারা, সু সময় আসছে তাদের নাই বা করেন তাড়া।

কর্কট রাশি (২১ জুন- ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার মনটি ভালো নয়। আর্থিক অনটনে প্রাণ হলো সংশয়। পাওনাদারের অত্যাচারে ঘর ছাড়তে পারেন। ব্যবসা বাণিজ্যে ঝুঁকি নিলে অকালেতেই মরেণ। বিকাল বেলায় ভাগ্য বুঁঝি হলো আপনার সহায়, পিতা মাতার আশীর্বাদে ভাগ্য বৃদ্ধি পায়।

সিংহ রাশি (২১ জুলাই- ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার ব্যবসায় হবে লাভ। জীবন সাথীর সঙ্গে আবার হয়ে যাবে ভাব। খুচরা আর পাইকারিতে ভুল বোঝাবুঝি রয়, প্রতারণার ফাঁদে পরে সব হারানোর ভয়। ব্যবসায়ীক কাজে রয়েছে বিদেশ যাত্রার যোগ, বিকালেতে সন্তানের সাথে খাবেন রাজ ভোগ। বিকাল বেলায় রাস্তাঘাটে সাবধানে পার হোন,পুলিশি গ্রেফতারের ভয় না চিনলে জোন।

কন্যা রাশি (২২ আগষ্ট- ২২ সেপ্টেম্বর): কন্যার জাতক জাতিকার দিনটি মোটামুটি, শরীর স্বাস্থ্য ভালো নারে, খাবেন শুকনো রুটি। কর্মক্ষেত্রে সহকর্মীর সাথে বিরোধ দেখা দেবে, কোনো শত্রু আপনার দুঃসময়ের সুজোগ নেবে। বিকালের দিকে ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যের যোগ। নতুন কোনো ব্যবসায় আসবে লাভের সুযোগ। দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে জীবন সাথীর সাথে, ভালো মন্দ খেতে পারেন সবাই মিলে রাতে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার প্রেম রোমান্সে জয়, প্রেম করে বিয়ের ক্ষেত্রে নেই যে কোনো ভয়। সৃজনশীল পেশাজীবী আর শিল্পী যত, সাফল্য লাভ হবে কর্মে সম্মান মনের মতো। বিকালের পর সময় ভাই মন্দ হতে পারে। মূল্যবান সামগ্রী তাই রাখি যত্ন করে। শরীর স্বাস্থ্য ভালো যাবে না, সিজেনাল রোগ ভোগ, কর্ম নিয়ে থাকবেন জ্বালায় অর্থ ব্যয়ের যোগ।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার আজ প্রত্যাশা পূরণ, প্রেম প্রণয়ে বিকালে পাবেন মনের মতো জন। রোমান্টিক যোগা যোগে আসবে বিকালে লাভ, সামাজিক কাজ কর্মে বাড়তে পারে প্রভাব। মায়ের সাথে যেতে পারেন, নানা বাড়ির পথে, শিল্প কলায় সাফল্য পাবেন জয় রথে।

ধনু রাশি (২১ নভেম্বর- ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সাংবাদিক আর সাহিত্যিক আছেন যারা, কর্মস্থলে সাফল্য লাভ পাবেন মিডিয়ার সাড়া। ছোট ভাই বোন, তাদের প্রয়োজন মিটাতে গিয়ে ভাই, ব্যয় হবে অনেক টাকা সঞ্চয়ের সুযোগ নাই। বিকাশ আর রাইড শেয়ারিং বাণিজ্যে হবে লাভ, বিকাল বেলায় জমির কাজে বাড়তে পারে প্রভাব।

মকর রাশি (২১ ডিসেম্বর- ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার সকালের দিক ভালো, বকেয়া টাকা ধার দেওয়া ঋণ আজকে আদায় হলো। গৃহে আগমন শ্যালক শ্যালিকা আর কুটুম্বজন, বিকাল বেলায় স্ত্রী বলে বাজার প্রয়োজন। ছোট ভাই বোনের কাছে ধার চাইতে পারেন ভাই, ব্যবসা বাণিজ্যে চলছে মন্দা কোনো যে উপায় নাই।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি- ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার কাজ কর্মে বাড়বে মান। রাজনৈতিক সামাজিক কাজে বাড়বে যে সম্মান। কর্মস্থলে নতুন কোনো দায়িত্ব লাভ হবে, বিকাল থেকে সময় আপনার ধন লাভের রবে। প্রতিবেশীর বাড়িতে কোনো বিবাহ বা শাদী হবে, পেটুক আর কৃপনদের মহাভোজ রবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার ভ্রমণ যোগ ভাই। দেশ গ্রামে প্রিয়জনের টানে যেতে হবে তাই। ট্রাভেল আর ট্রান্সপোর্ট ব্যবসায় বাড়তে পারে রোজগার, বিকাল বেলায় মামলায় বিজয়, ছাড়বেন কারাগার। সম্মান আর মর্যাদা ভাই বৃদ্ধি পাবে রাতে। মায়ের আশির্বাদে আপনি থাকবেন দুধে ভাতে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: