আমজাদ হোসেনের মরদেহ আসছে সোমবার

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮, ০৩:২৩ পিএম

বাংলা সিনেমার কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেনকে হারিয়ে শোকে কাতর বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গন। তাকে শেষ বারের মতো দেখবেন বলে সবাই অপেক্ষায় রয়েছেন।

দুইদিন অতিবাহিত হতে চললেও এখনও ব্যাংকক থেকে দেশে আসে নি তার মরদেহ। বরেণ্য এই নির্মাতার মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। আগামীকাল সোমবার (১৭ ডিসেম্বর) মরদেহ দেশে আনা হবে বলে জানা গেছে।

আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল জানান, ‘কাগজপত্রের ঝামেলা এখনও শেষ হয়নি। কিছু কাগজপত্রের কাজ এখনও সম্পন্ন করার চেষ্টা চলছে। তাছাড়াও রোববার (আজকে) ব্যাংককে হলিডে এবং বাংলাদেশে বিজয় দিবসের ছুটি। তাই মরদেহ দেশে আনতে একটু বিলম্ব হচ্ছে। আশা করছি সোমবারের মধ্যেই বাবাকে নিয়ে দেশে আসতে পারবো।’

প্রসঙ্গত, বরেণ্য নির্মাতা আমজাদ হোসেন গত শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য প্রখ্যাত এই চলচ্চিত্রকারকে ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানেই চিকিৎসারত অবস্থায় মারা যান ৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব। এদিকে তার মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। বন্ধ রয়েছে সবরকম চলচ্চিত্রের শুটিং।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: