ফখরুলের পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে আ’লীগ-বিএনপি সংঘর্ষ

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮, ১০:৫৫ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনী পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে স্বেচ্ছাসেবক দলের নেতাসহ কয়েকজন কর্মী আহত হয়। আহতদের মধ্যে ইউনিয়ন সেচ্ছাসেবক দলের নেতা আবু সায়েমের অবস্থা গুরুতর। তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

আজ রবিবার (১৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে রুহিমানপুর মাদারগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলা রুহিমানপুর মাদারগঞ্জ এলাকায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতা আবু সায়েম পরাগ স্থানীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পোস্টার লাগাতে যায়। এ সময় একই এলাকার যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লাগে। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আবু সায়েম পরাগ গুরুতর আহত হয়। তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

আহত আবু সায়েম পরাগ বলেন, বিএনপি প্রার্থী মির্জা ফখরুলের পোস্টার লাগালে যুবলীগ ও ছাত্রলীগ ছেঁড়ে ফেলে বাধা দেয়। পরে পোস্টার লাগাতে গেলে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে আমার মাথা ফেটে যায়।

সদর উপজেলা যুবলীগের সম্পাদক মোস্তফা বিষয়টি অস্বীকার করে বলেন, নির্বাচনে আওয়ামী লীগের উপর দায় চাপানোর জন্য যুবলীগ ও ছাত্রলীগের নাম ব্যবহার করা হচ্ছে। আমরা বিএনপির প্রার্থী পোস্টার লাগানোর সময় কোন প্রকার বাধা দেয়া হয়নি। এটি তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটতে পারে। 

অন্যদিকে, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি নুরুজ্জামান নুরু জানান, প্রতিনিয়ত আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা আমাদের প্রার্থীর প্রচার-প্রচারণায় হামলা ও বাধা প্রদান করছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে অবগত করলে ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। সংঘর্ষ এড়াতে আমরা সজাগ রয়েছি।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: