সোমালিয়ায় মার্কিন বাহিনীর বিমান হামলা: ৬২ সন্ত্রাসী নিহত

১৭ ডিসেম্বর, ২০১৮ ১৮:২০:০৭

ছবি: ইন্টারনেট

সোমালিয়ায় মার্কিন বাহিনী নতুন করে সন্ত্রাসীদের অবস্থানে বিমান হামলা চালিয়েছে। এতে উগ্র গোষ্ঠীর কয়েক ডজন সদস্য নিহত হয়েছে। এ খবর দিয়েছে পার্সটুডে।

আমেরিকার আফ্রিকান কমান্ড বা আফ্রিকম আজ (সোমবার) জানিয়েছে, মার্কিন বিমান বাহিনী সোমালিয়ার দক্ষিণ-কেন্দ্রস্থলে অবস্থিত বানাদিন প্রদেশের গানদারশ এলাকার উপকণ্ঠে গত দুই দিনে অন্তত ছয় বার হামলা চালিয়ে অন্তত ৬২ জন সন্ত্রাসীকে হত্যা করেছে। কমান্ড আরো জানিয়েছে, গত শনিবার চার দফা বিমান হামলা চালিয়ে ৩৪ সন্ত্রাসীকে এবং রোববার দুই দফা বিমান হামলা চালিয়ে ২৮ সন্ত্রাসীকে হত্যা করেছে। আফ্রিকম দাবি করেছে, সোমালিয়ায় জাতিসংঘ সমর্থনপুষ্ট সরকারকে সহযোগিতা দেয়ার লক্ষ্যে তারা প্রায়ই আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্ক আল-কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট আশ-শাবাব গোষ্ঠীর অবস্থানে বিমান হামলা চালিয়ে থাকে।

সন্ত্রাসীরা যাতে দূরবর্তী এলাকা থেকে ভবিষ্যতে হামলা চালানোর ষড়যন্ত্র,পরিকল্পনা এবং নতুন সদস্যদের নিয়োগ নিয়ে শক্তি অর্জন করতে না পারে সে জন্য এসব হামলা চালানো হয়েছে বলে কমান্ড দাবি করেছে। হামলায় কোনো বেসামরিক ব্যক্তি হতাহত হয় নি বলেও আফ্রিকম দাবি করেছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: