মার্কিন সেনা উপস্থিতি শান্তির জন্য বাধা: রাশিয়া

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮, ০৩:৫৫ পিএম

সিরিয়ায় অবৈধভাবে মার্কিন সেনা উপস্থিতি শান্তির পথে বিপজ্জনক বাধা বলে মন্তব্য করেছে রাশিয়া। একইসঙ্গে সিরিয়া থেকে আমেরিকার সেনা সরানোর দাবি জানিয়েছে মস্কো। এ খবর দিয়েছে পার্সটুডে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, যেহেতু সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের ক্ষেত্রে আমেরিকা একটি পক্ষ সে কারণে সিরিয়ায় আমেরিকার সেনাদের অবৈধ উপস্থিতি শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে মারাত্মক বাধা সৃষ্টি করেছে। গতকাল (বুধবার) তিনি মস্কোয় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীরা সিরিয়ায় সহিংসতা চালিয়ে আসছে। সিরিয়া সরকার সবসময় বলছে, ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকা এবং তাদের আঞ্চলিক মিত্ররা উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে মদদ দিচ্ছে। সেই আমেরিকা আবার সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করার দাবি করছে। এ অজুহাতে তারা সিরিয়ার কয়েকটি অঞ্চলে বিশেষ করে উত্তর-পশ্চিমাঞ্চলে সেনা মোতায়েন করে রেখেছে। ‌এজন্য তারা সিরিয়া সরকারের কোনো অনুমতির তোয়াক্কা করে নি।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: