টাইগারদের দাপুটে জয়

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:০৭ পিএম

২১২ রানের বিশাল স্কোরের নিচে চাপা পড়ার পর এমনিতেই ঘাবড়ে যাবার কথা যে কোনো দলের। তবে, দলটির নাম ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টিতে বিশ্বসেরা। তার প্রমাণ ও মেলে প্রথম ১০ ওভার। ৬ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ৬১। আর ওয়েস্ট ইন্ডিজের রান ৭০। তবে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ১৭৫ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। ফলে ৩৬ রানের জয় মাঠ ছাড়ে টাইগাররা।

২১২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই আবু হায়দার রনি ব্রে থ্রু এনে দিয়েছিলেন। তবে ব্যাটসম্যান রিভিউ নিয়ে সে যাত্রায় বেঁচে যান। কিন্তু তৃতীয় ওভারের প্রথম বলেই সেই রনির বলেই এভিন লুইস ক্যাচ তুলে দেন আকাশে। সেটি তালুবন্দী করেন লিটন দাস। ৬ বলে ১ রান করেই বিদায় নেন লুইস।

এভিন লুইস আউট হওয়ার পর নিকোলাস পুরান আর সাই হোপ মিলে চেষ্টা করেন ওয়েস্ট ইন্ডিজকে টেনে তোলার। দু’জন ৪১ রানের জুটি গড়ে তোলেন। তবে সাকিব আল হাসান বোলিংয়ে এসেই এই জুটিতে ভাঙন ধরান। ৬ বলে ১৪ রান করা নিকোলাস পুরান ক্যাচ তুলে দিলে সেটা বাউন্ডারি লাইনের কাছে তালুবন্দী করেন তামিম ইকবাল।

সাই হোপ এই সফরে বাংলাদেশের বোলারদের বেশ ভোগাচ্ছিলেন। আজও ভোগানোর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু তার সেই হুমকি-ধামকি কাজে লাগেনি। ১৯ বলে ৩৬ রান করে ফেলেছিলেন তিনি। কিন্তু মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ছক্কা মারতে গিয়ে ক্যাচ তুলে দেন। ক্যাচ ধরেন লিটন দাস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: