এবার বরগুনার ডিসিকে উড়ো চিঠিতে হুমকি

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৮, ০৩:০০ পিএম

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনার দুটি সংসদীয় আসনের নির্বাচন নিরপেক্ষভাবে আয়োজনের জন্য জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা মো. কবির মাহমুদকে উড়ো চিঠি দিয়ে হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। 

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ডাকযোগে ওই চিঠি তার কাছে পৌঁছায়।

ডিসি কবির মাহমুদ বলেন, ‘বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ডাকযোগে একটি চিঠি আসে আমার নামে। পরে সেটি খুলে দেখতে পাই, বরগুনার দুটি সংসদীয় আসনের নির্বাচন নিরপেক্ষভাবে সম্পন্ন করতে ব্যর্থ হলে আমি ও আমার পরিবারের সদস্যদের ক্ষতি সাধনের জন্য হুমকি দেয়া হয়েছে।’ তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো আইনি পদক্ষেপ নেননি বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, উড়ো চিঠি দিয়ে হুমকি দেয়ার বিষয়ে জেলা প্রশাসকের চিন্তিত হওয়ার কিছুই নেই। পুলিশ তার এবং পরিবারের সদস্যদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, বরগুনার আইন-শৃঙ্খলার অবস্থা অন্যান্য সময়ের তুলনায় অনেক ভালো। নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভয়-ভীতি প্রদর্শনের জন্যই এ ধরনের চিঠি দিয়েছে দুর্বৃত্তরা।

এমন উড়ো চিঠি শংকা ছড়ালেও তা নির্বাচন বানচালের কারণ হবে না বোলে অভিমত তাদের।

প্রসঙ্গত একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বরগুনা ছাড়াও দেশের আরও তিন জেলায় ডিসিদের চিঠি দিয়ে হুমকি দিয়েছে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। ফরিদপুর,মাদারীপুর, গাইবান্ধাসহ অন্যান্য জেলা প্রশাসনদের কাছেও চিঠিতে হুমকির অভিযোগ গণমাধ্যমে জানা গেছে।

হাতে লেখা যে চিঠিতে দেয়া হয়েছে প্রাণনাশের হুমকী। তবে তা শুধুমাত্র ব্যাক্তি মানুষকেই নয়, ভীতি প্রদর্শনে টার্গেট করা হয়েছে পরিবারকেও। ডাকযোগে আসা এই উড়োচিঠিকে গুরুত্ব না দিলেও, একেবারে উড়িয়েও দিচ্ছেন না প্রাপকরা।

ইতোমধ্যেই পরীক্ষা-নিরীক্ষার জন্য লাল-সবুজ কালিতে লেখা এই উড়োচিঠি পাঠানো হয়েছে গোয়েন্দা সংস্থায়। পাশাপাশি যেকোনো নাশকতা দমনে সতর্ক রয়েছে স্থানীয় পুলিশ প্রশাসনও।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: